সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী বাদল ও মানিক

0
266

বাফুফে নির্বাচন-২০২০

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের প্রার্থী চূড়ান্ত হয়েছে। সভাপতি পদে বর্তমানে দায়িত্বে থাকা কাজী সালাউদ্দিনকে লড়তে হবে গত কমিটির সহ-সভাপতি বাদল রায় ও সাবেক ফুটবলার শফিকুল ইসলাম মানিকের বিপক্ষে।
সিনিয়র সহ-সভাপতির একটি পদে এবারও প্রার্থী হয়েছেন আব্দুস সালাম মুর্শেদী। এবার তার প্রতিদ্বন্দ্বী আরেক সাবেক তারকা খেলোয়াড় শেখ মোহাম্মদ আসলাম। খবর বিডিনিউজের।
২১টি পদের জন্য লড়বেন মোট ৪৯ জন।
চারটি সহ-সভাপতির পদে প্রার্থী আট জন : কাজী নাবিল আহমেদ, তাবিথ আউয়াল, ইমরুল হাসান, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান ভূঁইয়া, মহিউদ্দিন আহমেদ মহি, শেখ মুহাম্মদ মারুফ হাসান ও আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান। ১৫টি সদস্যপদে লড়বেন ৩৬ জন প্রার্থী।
আগামী ৩ অক্টোবর হবে নির্বাচন। দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার দায়িত্ব আগামী চার বছরের জন্য কাদের হাতে থাকবে, তা নির্ধারণে ভোট দেবেন ১৩১ জন কাউন্সিলর।
২০০৮ সাল থেকে সভাপতির দায়িত্বে আছেন সালাউদ্দিন। এই ১২ বছরে বয়সভিত্তিক পর্যায় ও নারী ফুটবলে সাফল্য মিললেও জাতীয় দলের ছেলেদের অর্জনের খাতা শূন্য।
সাফ চ্যাম্পিয়নশিপের গত চারটি আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে দল। ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের বর্তমান অবস্থান ১৮৭তম।
জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ এবং বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার রুহুল আমিন সভাপতি পদে নির্বাচন করতে চেয়েছিলেন। কিন্তু কদিন আগে হঠাৎ নির্বাচন না করার সিদ্ধান্ত নেন তিনি।