সামাজিক আন্দোলনে নিতে হবে বৃক্ষরোপণকে : শাহাদাত হোসেন

0
212
মহানগর বিএনপির বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, গাছ মানুষের পরম বন্ধু। মানুষ ও অন্য প্রাণী গাছের উপর প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নির্ভরশীল। আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য রক্ষায় বনায়নের গুরুত্ব অপরিসীম। বেগম খালেদা জিয়া দেশে ব্যাপকভাবে গাছ লাগানো কর্মসূচি শুরু করেছিলেন। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশে অবাধ ও নির্বিচারে বৃক্ষ নিধন চলছে। এর ফলে নানা ধরনের প্রাকৃতিক বিপর্যয় ঘটছে। পরিবেশ বিপর্যয়ের জন্য মানুষ মারা যাচ্ছে। তাই বৃক্ষরোপণকে সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে।

তিনি গতকাল দুপুরে নগরীর বাদশা মিয়া সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, এখন বর্ষাকাল। গাছের চারা রোপণের উপযুক্ত সময়। তাই সবাইকে নিজ নিজ বাড়ির আঙ্গিনায়, শিক্ষা প্রতিষ্ঠান, সড়কপথ ও খালি জায়গায় প্রচুর পরিমাণে ফলদ, বনজ ও ঔষধি গাছ রোপণ করে সামাজিক বনায়ন সৃষ্টি করতে হবে।

এ সময় আরও বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম, শিল্প সম্পাদক শহিদুল ইসলাম শহীদ, সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, সহ প্রচার সম্পাদক খোরশেদ আলম কুতুবী, বন্দর থানা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল হাসান, আন্দরকিল্লা ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক সৈয়দ আবুল বশর, বিএনপি নেতা মো. নিজাম উদ্দিন, দিদারুল আলম, ছাত্রদল নেতা মো. আনাস, বোরহানুল হক, আরশে আজিম আরিফ, আহমেদুল ইসলাম সাদ প্রমুখ। বিজ্ঞপ্তি