সাদার্ন ইউনিভার্সিটির সাথে রবির সমঝোতা চুক্তি

0
127

অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিতকরণে সাশ্রয়ী মূল্যে ডেটা সুবিধা পেতে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবির সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে সাদার্ন ইউনিভার্সিটি।
গতকাল মঙ্গলবার সাদার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন সাদার্ন ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক ও সহকারী রেজিস্ট্রার ড. মোহাম্মদ সফিউল্লাহ মীর এবং রবির জেনারেল ম্যানেজার (করপোরেট বিজনেস) আরিফ আহমেদ চৌধুরী ও কি-একাউন্ট ম্যানেজার কায়সার হামিদ ফরহাদ।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মোহাম্মদ হাসান। এ চুক্তির আওতায় শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা ১৯৯ টাকায় (মেয়াদ-এক মাস) ৩০ জিবি দ্রুতগতির ইন্টারনেট ডেটা সুবিধা পাবেন। এ সেবায় আগ্রহী শিক্ষাথী, শিক্ষক ও অফিসারদের নিজ নিজ বিভাগীয় প্রধানদের মাধ্যমে ব্যবহৃত মোবাইল নাম্বার রেজিস্ট্রার অফিসে প্রেরণের অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান বলেন, করোনা ভাইরাসের কারণে সরকার ঘোষিত বন্ধের পর থেকে আমরা অনলাইন একাডেমিক কার্যক্রম শুরু করি এবং শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করি। করোনা সংকটে যাতে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতির সম্মুখীন হতে না হয় সেই ব্যাপারে আন্তরিক সচেষ্ট ছিল ইউনিভার্সিটির কর্তৃপক্ষসহ শিক্ষকবৃন্দ। করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের সুবিধার বিষয় বিবেচনা করে সাশ্রয়ী মূল্যে ৩০ জিবি ডেটা প্যাকেজে জন্য রবির সাথে চুক্তি করেছে ইউনিভার্সিটি।
চুক্তির আওতায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তারা ১৯৯ টাকায় এ সুবিধা উপভোগ করবেন। দেশের যেকোনো প্রান্ত থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা এ স্পেশাল প্যাকেজ নিতে পারবেন বলে জানান তিনি। বিজ্ঞপ্তি