সাকিবের পছন্দের আইপিএল একাদশ

0
190

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনায় ঘরে বসেই সময় কাটছে ক্রিকেটারদের। তবে যাদের কাজ মাঠে দর্শকদের আনন্দ দেওয়া তারা কি আর চুপ করে বসে থাকেন? এই ঘরবন্দি সময়তেও নানা কাজকর্মে অনলাইন মাধ্যম মাতিয়ে রাখছেন খেলোয়াড়রা। নিয়মিত লাইভে হাজির হচ্ছেন তারা। একদিন আগে ক্রিকবাজের ওয়েবসাইটে ভিডিও চ্যাটে আসেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান।
ভিডিও চ্যাটে হার্শা ভোগলেকে দেওয়া সাক্ষাৎকারে নিজের আইপিএল সতীর্থদের মধ্যে থেকে পছন্দের একাদশ সাজালেন সাকিব। আইপিএলে নিজের লম্বা ক্যারিয়ারে দুটি দলে খেলেছেন তিনি। একটি হলো কলকাতা নাইট রাইডার্স অন্যটি সানরাইজার্স হায়দরাবাদ। তাই এই দুই দলের মধ্যে থেকেই সেরা একাদশ বাছাই করেছেন বিশ্বের অন্যতম এই অলরাউন্ডার।
নিজের একাদশে ওপেনার হিসেবে ডেভিড ওয়ার্নার ও রবিন উথাপ্পাকে বেছে নিয়েছেন সাকিব। প্রিয় পজিশন তিনে রেখেছেন গৌতম গম্ভীরকে। চারে মণীষ পা-েকে রাখার পর পঞ্চম স্থানে নিজেকে রেখেছেন বাংলাদেশি তারকা। পরে দুটি জায়গা ইউসুফ পাঠান ও আন্দ্রে রাসেলের জন্য। তবে ম্যাচের পরিস্থিতি এ দুজন পজিশন বদলাতে পারবেন। আটে রেখেছেন আইপিএল ব্যাটিং ওপেন করা ওয়েস্ট ইন্ডিয়ান সুনীল নারাইনকে। বাকি তিনে আছেন যথাক্রমে তিন পেসার ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।
সাকিবের একাদশে ওয়ার্নার ও ভুবনেশ্বর ছাড়া বাকি সবাই ছিলেন কলকাতার। কেন এমন হলো জানতে চাইলে সাকিব বলেন, ‘কারণ, আমি ছয় বছর খেলেছি কেকেআরে, আর দ্ইু বছর হায়দরাবাদে। তবে রশিদ খানকে বাদ দেওয়াটা দুর্ভাগ্যজনক। সে তো যে কারো একাদশেই থাকবে। তবে কেকেআরের হয়ে আইপিএল জেতায় সুনীলকে বেছে নিতে আমার ভাবতে হয়নি। হায়দরাবাদের আরো কয়েকজনকে নিতে পারতাম। তবে আমি, মণীষ ও ইউসুফ তো হায়দরাবাদেও খেলেছি। তাহলে তো ৫ বনাম ৬ হলো, তাই না (হাসি)।’
সাকিবের পছন্দের আইপিএল একাদশ : ডেভিড ওয়ার্নার, রবিন উথাপ্পা (উইকেটকিপার), গৌতম গম্ভীর (অধিনায়ক), মণীষ পান্ডে, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।
খবর : এনটিভিবিডি’র।