সাকিবকে ছাড়িয়ে যেতে ১ উইকেট চায় তাইজুলের

0
83

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সাদা পোশাকের ক্রিকেটে দীর্ঘদিন ধরে দেশের হয়ে খেলে যাচ্ছেন তাইজুল ইসলাম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে নিয়েছিলেন ৪ উইকেট। দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই শিকার করেছেন দুই উইকেট। আর মাত্র একটি উইকেট নিতে পারলেই সাকিবকে ছাড়িয়ে নতুন এক রেকর্ড গড়বেন এই বাঁহাতি স্পিনার।
ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় টেস্টে আর মাত্র ১ উইকেট পেলেই দেশের মাটিতে সবচেয়ে কম ম্যাচ খেলে ১০০ উইকেট নেয়ার কৃতিত্ব অর্জন করবেন তাইজুল। বর্তমানে ঘরের মাঠে সবচেয়ে কম ম্যাচ খেলে উইকেটের সেঞ্চুরি করার রেকর্ডটি সাকিব আল হাসানের দখলে।
তাইজুল তার ক্যারিয়ারে মোট ৩১টি টেস্ট ম্যাচ খেলেছেন। শিকার করেছেন ১২০টি উইকেট। এর মাঝে ৯৯টিই দেশের মাটিতে, ম্যাচ খেলেছেন ২১টি। বাকিগুলো দেশের বাইরে।
ঘরের মাঠে ১০০ উইকেট নিতে সাকিব আল হাসান খেলেছিলেন ২৮টি টেস্ট ম্যাচ। অর্থাৎ তাইজুল আগামীকাল ১ উইকেট পেলে টাইগার অলরাউন্ডারের চেয়ে সাত ম্যাচ কম খেলেই এ রেকর্ড করবেন। উল্লেখ্য, ঘরের মাঠে সবচেয়ে বেশি উইকেট পেয়েছেন সাকিব। তিনি নিয়েছেন ১৪২টি উইকেট।
তাইজুলের পর আছেন আরেক অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। তিনি ঘরের মাঠে নিয়েছেন ৬৯ উইকেট। তালিকার ৪ নম্বরে আছেন কিংবদন্তি অফ স্পিনার মোহাম্মদ রফিক। ক্যারিয়ারের ১০০ উইকেটের ৬৬টি নিয়েছেন বাংলাদেশের মাটিতে। দীর্ঘদিন টেস্ট না খেলা মাশরাফি বিন মোর্ত্তজা ৫১ উইকেট নিয়ে আছেন এই তালিকার পাঁচে। খবর : ডেইলিবাংলাদেশ’র।