সরকারি নির্দেশনা না মেনে দোকান খোলা রাখায় ১৪ মামলা

0
283
নগরীতে সরকারি নির্দেশনা নামে দোকান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মানছেন না নগরী বিভিন্ন দোকান-ব্যবসা প্রতিষ্ঠান। নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় নগরীর পাঁচলাইশ এলাকার ফুলকলি, বনফুল, ওয়ালটন, ফুলকলি, তাজ ট্রের্ডাসসহ বিভিন্ন দোকানকে ১৪টি মামলা দেওয়া হয়েছে। অর্ধলক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।
বৃহস্পতিবার (৪ জুন) বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে মামলা দেওয়াসহ ৬৯ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার সুপ্রভাতকে বলেন, করোনা ভাইরাসের সংক্রমন ও বিস্তার ঠেকাতে সরকারি নির্দেশনা রয়েছে। কিন্তু নগরীর বিভিন্ন এলাকায় দোকান শপিংমল ও প্রতিষ্ঠানগুলো নির্দেশনা মানছে না। এসময় পৃথক অভিযানে ১৪টি মামলায় ৬৯ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।
এদিকে নগরীর বন্দর, ইপিজেড, পতেঙ্গা, আকবরশাহ, আগ্রাবাদ, পাহাড়তলী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উমর ফারুক। এসময় আগ্রাবাদ এলাকায় স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী বহন করায় একটি বাসকে ২ হাজার ৯শ টাকা, মাস্ক ও হেলমেট না থাকায় মোটরসাইকেল আরোহীকে ১ হাজার ও স্বাস্থ্যবিধি না মানায় ৫ টি অটোরিক্সা চালকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।