সম্প্রীতি বিনষ্টকারীদের বয়কট করুন

0
178

পাথরঘাটায় বড়দিনের অনুষ্ঠানে রেজাউল করিম চৌধুরী

নগরীর ‘পাথরঘাটা গীর্জা’য় খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ‘বড়দিন’ উপলক্ষে খ্রিস্টিয় ধর্মযাজকের সাথে কেক কেটে শুভেচ্ছা বিনিময় করেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

এ সময় উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ৩৩ বছরের স্বল্পস্থায়ী জীবনে যিশুখ্রিস্ট মানুষকে শুনিয়েছেন শান্তির বাণী, ভালোবাসার কথা। হিংসা-দ্বেষ, পাপ-পংকিলতা থেকে মানুষকে মুক্ত করাও ছিল তার প্রবর্তিত ধর্মের অন্যতম মূল কথা। বড়দিনের উৎসব সার্বজনীনতা লাভ করুক। এ ধর্মীয় উৎসবে সব ধর্মের মানুষের মধ্যে সংহতি গড়ে উঠবে এবং তা বিশ্বভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করবে বলেই আমার বিশ্বাস। তিনি আরো বলেন, চট্টগ্রাম অসাম্প্রদায়িক চেতনার লীলাভূমি। আবহমান কাল হতে মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টানসহ নানান ক্ষুদ্র নৃতাত্বিক জনগোষ্ঠী চট্টগ্রামে সম্প্রীতির সাথে বসবাস করে আসছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে একটি শ্রেণী তাদের রাজনৈতিক ফায়দা লুটতে চায়। অরাজক পরিস্থিতি তৈরি করে ও সামাজিক শান্তি বিনষ্ট করে দেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করতে চায়। এ সমস্ত সুবিধাবাদী গোষ্ঠীকে সব ক্ষেত্রে বয়কট করতে হবে। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে এসব অপশক্তি ও এর মদদদাতাদের বয়কট করে শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে হবে।

এসময় নগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাসান মোহাম্মদ সমশের, নগর আওয়ামী লীগের সম্পাদক ম-লীর সদস্য জালাল উদ্দিন ইকবাল, ফিরিঙ্গী বাজারের ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. সালাউদ্দিন, পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী পুলক খাস্তগীর। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি