শ্রীলংকা সফরে সিনিয়র ক্রিকেটারদের ‘না’!

0
211

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
মহামারি করোনা ভাইরাসের কারণে মাঠে নেই ক্রিকেট। তবে এ সংকট কাটিয়ে সপ্তাহখানেক আগে দর্শকশূন্য মাঠে ফিরেছে ফুটবল। এবার মাঠে ক্রিকেট ফেরাতেও সচেষ্ট বিভিন্ন দেশের বোর্ড। আগামী মাসে এফটিপির সূচি অনুযায়ী বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফরের কথা রয়েছে। এ সফর নিয়ে বেশ আশাবাদী দ্বীপ রাষ্ট্রটি। তবে করোনা নিয়ে শঙ্কিত বাংলাদেশের সিনিয়র ক্রিকেটাররা। আর এ কারণে তিন ম্যাচের টেস্ট সিরিজটি এখন শঙ্কায় পড়েছে।
ক্রিকবাজের বরাতে জানা যায়, এই সিরিজের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা টেলিকনফারেন্সের মাধ্যমে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেছে। তবে এ সূচি অনুযায়ী সফর করতে রাজি নয় তারা।
নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনিয়র ক্রিকেটার বলেন, ‘আমরা এই পরিস্থিতিতে কিভাবে শ্রীলংকা সফর করবো। আমরা যদি এই ভাইরাস বহন করি ও দেশে ফিরে আমাদের পরিবারের কিছু হয়ে যায়। সবকিছু আলাদা রেখে কিভাবে ক্রিকেট খেলবো’।
বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান জানান, মূল সূচিতে এই সিরিজ আয়োজনের সম্ভাবনা খুবই কম। তিনি বলেন, ‘হ্যা আমরা কয়েকজন ক্রিকেটারের সঙ্গে কথা বলেছি। তবে তারা কোনো আগ্রহ দেখায়নি (ঠিক সময়ে সিরিজ আয়োজনে)। আমি মনে করি সঠিক সময়ে সফর করার সুযোগ খুব কম রয়েছে’।
সূচি অনুযায়ী জুলাইয়ের তৃতীয় সপ্তাহে শ্রীলংকা সফর করার কথা রয়েছে বাংলাদেশের। যেখানে তিনটি টেস্ট যথাক্রমে কলম্বো, গল ও ক্যান্ডিতে হওয়ার কথা। এই সবকটি ম্যাচই আইসিরি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। লংকান ক্রিকেট বোর্ড অবশ্য এই সিরিজটি নিয়ে বিসিবির সঙ্গে কয়েকদফা আলোচনা করেছে।
খবর : ডেইলিবাংলাদেশ’র।