শিক্ষক-কর্মচারীদের প্রত্যাশার তুলনায় প্রাপ্তি অনেক কম

0
34

বাংলাদেশ শিক্ষক সমিতির শতবর্ষপূর্তি অনুষ্ঠানে নেতৃবৃন্দ

বাংলাদেশ শিক্ষক সমিতি (বি.টি.এ)’র জন্মশতবার্ষিকী উপলক্ষে এক আনন্দ র‌্যালির আয়োজন করা হয়। আন্দরকিল্লা মোড় হতে আয়োজিত এ র‌্যালিটি চট্টগ্রাম প্রেস ক্লাব এবং পরে আন্দরকিল্লায় এসে শেষ হয়।
সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ লকিতুল্লাহ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীন শিক্ষক নেতা, অতিথি, কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. জাহাঙ্গীর, শিক্ষাবিদ অধ্যাপক শামসুদ্দিন শিশির, বাকবিশিস চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক ভবরঞ্জন বণিক, সংগঠনের উপদেষ্টা নমিতা পালিত, শান্তি রঞ্জন চক্রবর্তী, কানাই লাল বিশ্বাস, দুলাল কান্তি চৌধুরী, মো. হারুন অর রশিদ, বিজয় শংকর চৌধুরী, মহানগরী শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কানুনগো, উত্তর জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জাকের হোসেন, দক্ষিণ জেলার সভাপতি মো. ওসমান গণি, সাধারণ সম্পাদক তাপস চক্রবর্তী।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক নেতা বাদল চন্দ্র সিকদার, কেন্দ্রীয় সহ-সভাপতি রনজিত কুমার নাথ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল হক সিদ্দিকী।
বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ও জেলায় সকাল ১০টায় বিভিন্ন আয়োজনের মাধ্যমে শতবর্ষ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।
অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন, শিক্ষক-কর্মচারীদের প্রত্যাশার তুলনায় প্রাপ্তি অনেক কম। এ পর্যন্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জাতীয় বেতন স্কেলের অন্তর্ভুক্তিকরণ, বিভিন্ন সময়ে বেতন-ভাতা বৃদ্ধি, পেস্কেলভুক্তকরণ, বৈশাখী ভাতা ও ৫% বার্ষিক ইনক্রিমেন্ট আদায়ে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) সবসময় অগ্রভাগে থেকে আন্দোলন সংগ্রাম করেছে। বিজ্ঞপ্তি