শাহরিয়ার নাফীসের সেরা টেস্ট একাদশে নেই বুলবুল-আশরাফুল

0
219

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ঠিক শর্ত জুড়ে দেয়া বলা যায় না। তবে শাহরিয়ার নাফীস শুরুতেই বলে দিয়েছেন, ‘যেহেতু আমি দল সাজিয়েছি, তাই নিজেকে রাখাটা ভালো দেখায় না। সেজন্যই আমার সাজানো দলে আমাকে বাইরে রেখেছি।’
এটুকু শোনার পর নিশ্চয়ই প্রশ্ন জাগছে, কি সেই দল? তাহলে শুনুন, এটা হলো বাংলাদেশের টেস্ট আর ওয়ানডের সবসময়ের অন্যতম সফল ওপেনার শাহরিয়ার নাফীসের সাজানো বাংলাাদেশের সর্বকালের সেরা টেস্ট দল।
আজ বৃহস্পতিবার শাহরিয়ার নাফীস জানিয়েছেন, কোন ১১ জন তার গড়া বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট দলে জায়গা পেয়েছেন।
কাদের দিয়ে সাজানো শাহরিয়ার নাফীসের সেরা টেস্ট দল, খুব জানতে ইচ্ছে করছে, তাই না? তাহলে শুনুন। বাঁহাতি এই ওপেনার অনেক ভেবেচিন্তে, নানা হিসেব কষে ও যুক্তি দিয়ে ১১ জনকে সেরা টেস্ট দলের জন্য বেছে নিয়েছেন।
শাহরিয়ারের দলে ওপেনিংয়ে আছেন-দুই বাঁহাতি তামিম ইকবাল আর ইমরুল কায়েস। তিন নম্বরে মুমিনুল হক। চারে হাবিবুল বাশার। পাঁচে সাকিব আল হাসান। ছয় নম্বরে মুশফিকুর রহীম। সাতে মাহমুদউল্লাহ রিয়াদ, আটে খালেদ মাসুদ পাইলট। নয় নম্বর মোহাম্মদ রফিক, দশ নম্বরে পেসার মাশরাফি বিন মর্তুজা আর একাদশতম জায়গাটি শাহাদাত হোসেন রাজিবের।
১১ জনের দলে ৭ প্রতিষ্ঠিত ব্যাটসম্যানের সাথে ৪ স্পেশালিস্ট বোলার। দুজন করে বাঁহাতি স্পিনার ও দ্রুতগতির পেসার। শাহরিয়ার নাফীস মনে করেন, এটাই দেশে ও দেশের বাইরে বেস্ট টেস্ট বোলিং কম্বিনেশন। সাথে রিয়াদ অফস্পিনিং অপশন।
খবর : জাগোনিউজ’র।