রেড ক্রিসেন্ট মানবসেবায় অবদান রাখছে

0
109

জেলা ইউনিটের বার্ষিক সভা

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে নগরীর আর.বি কনভেশন হলে ৪৮ তম বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন গতকাল ২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়।
সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে সভা পরিচালনা করেন জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারি নূরুল আনোয়ার চৌধুরী বাহার।
নির্বাচন পরিদর্শক ছিলেন জাতীয় সদর দপ্তরের পরিদর্শক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহকারী পরিচালক কবির আহম্মেদ ফকির, সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, মোহাম্মদ আনোয়ার আজম, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মো. ইসমাইল হক চৌধুরী ফয়সাল, জেলা রেড ক্রিসেন্টের আজীবন সদস্য ডা. আইরিন সুলতানা, রাশেদ খান মেনন, সাইফুল ইসলাম, আব্দুল মোনাফ।
সভার ২য় পর্বে ২০২১-২০২৩ সালের জন্য ৩ বছর মেয়াদের জন্য নতুন কার্যনির্বাহী কমিটি আজীবন ও বার্ষিক সদস্যদের সর্বসম্মতিক্রমে গঠন করা হয়।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করে জেলা রেড ক্রিসেন্টের আজীবন সদস্য অ্যাডভোকেট হাসান চৌধুরী। নির্বাচন কমিশনার ছিলেন শেখ মাকসুদুর রহমান, অ্যাডভোকেট মাসুদুর রহমান।
নির্বাচন সচিবের দায়িত্ব পালন করেন রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান।
নির্বাচনে সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ডা. শেখ শফিউল আজমকে ভাইস চেয়ারম্যান ও নূরুল আনোয়ার চৌধুরী বাহারকে সেক্রেটারি নির্বাচিত করা হয়।
সভায় ৪৭ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, ২০১৯ সালে চট্টগ্রাম জেলা ইউনিট ও জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের অডিট রির্পোট, ইউনিটের ও হাসপতালের ২০২১ সালের বার্ষিক আয়-ব্যয় বার্ষিক বাজেট, ইউনিট ও মাতৃসদন হাসপাতালের আয় ব্যয়ের খরচ অনুমোদন, ২০২০ সালের ইউনিট ও হাসপাতালের কার্যক্রমের প্রতিবেদন ৪৮ তম বার্ষিক সাধারণ সভায় উপস্থিত আজীবন ও বার্ষিক সদস্যদের সর্বসম্মতিক্রমে অনুমোদন হয়।
সভাপতির বক্তব্যে ডা. শেখ শফিউল আজম বলেন, রেড ক্রিসেন্ট মানবসেবায় অবদান রেখে যাচ্ছে। গত নয়মাস বৈশি^ক মহামারী করোনা প্রার্দুভাবকালে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের কর্মকা-ের জন্য সারা বাংলাদেশে চট্টগ্রাম জেলা ইউনিট প্রশংসিত হয়। বিজ্ঞপ্তি