মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা ও স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা

0
368
নগরীর বন্দর থানা এলাকায় ওষুধের দোকানে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক :
নগরীর বন্দর থানাধীন এলাকায় বাজার মনিটরিং করার সময় বন্দর নতুন মার্কেটে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে মেসার্স তসলিমা ড্রাগ হাউজ, জয় মেডিকেল হল নামক ওষুধের দোকানকে ২ মামলায় ৭ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় পৃথক অভিযানে মামলা ও জরিমানা করা হয়েছে।
রোববার (১৭ মে) সকাল থেকে বিকাল পর্যন্ত নগরীর চকবাজার, খুলশি, বায়েজিদ, পাঁচলাইশ, কোতোয়ালী, পতেঙ্গা, ইপিজেড, পাহাড়তরী ও আকবরশাহ এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। পুলিশ নিয়ে চালানো অভিযানে করোনার প্রভাব ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত, দোকান গুলোতে স্বাস্থ্য বিধি না মানা, মুদিরদোকানে মূল্য তালিকা না থাকা ও আইন অমান্য করায় বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ১০টি মামলা দেওয়া হয়েছে। পাশাপাশি মোট ১৬ হাজার ৮শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার) মো: জিল্লুর রহমান সুপ্রভাতকে বলেন, বাজার মনিটরিং করার সময় নগরীর বন্দর থানা এলাকায় অভিযান চালানো হয়। এসময় দুইটি ফার্মেসিতে গিয়ে মেয়াদোর্ত্তীণ ওষুধ পাওয়া যায় । অভিযানে দুই ফার্মেসি থেকে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এদিকে নগরীর বিভিন্ন এলাকায় পৃথক অভিযান নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তাহমিনা সারমিন ৪ মামলায় ৩ হাজার ৮শ টাকা, অপর অভিযানে ৪ মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।