মেডেন ওভারে তৃতীয় সেরা সাকিব

0
180

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে মাঠে ফিরেছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ভালো করতে না পারলেও বল হাতে ঠিকই ছন্দে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার। জেমকন খুলনার হয়ে বোলিংয়ে মোটামুটি ভালোই করছেন। সোমবার সেই বোলিং দিয়ে সাকিব একটি মাইলফলকও ছুঁয়েছেন। খবর বাংলাট্রিবিউনের।
কুড়ি ওভারের ক্রিকেটে ডট বল পাওয়া যে কোন বোলারের জন্যই কৃতিত্বের। সেখানে মেডেন ওভার পাওয়াটা আরও দারুণ কিছু। ঢাকার বিপক্ষে সাকিব টানা দুই ওভার মেডেন নিয়ে ছুঁয়েছেন স্যামুয়েল বদ্রিকে। আর তাতেই টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি মেডেন নেওয়া বোলারদের তালিকায় উঠে এসেছেন তিন নম্বরে। অথচ ঢাকার বিপক্ষে খেলতে নামার আগে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি মেডেন নেওয়াদের তালিকায় সাকিব ছিলেন পাঁচ নম্বরে।
সোমবার দ্বিতীয় ইনিংসের তৃতীয় ওভারে বোলিংয়ে আসেন সাকিব। মেডেন ওভারের পাশাপাশি তুলে নেন ঢাকার ওপেনার নাইম শেখের উইকেট। এরপর পঞ্চম ওভারের সময় বোলিংয়ে এসেও মেডেন নিয়েছেন। এই দুই মেডেনসহ টি- টোয়েন্টি ফরম্যাটে তার মেডেন সংখ্যাটা এখন ২১।
সাকিবের সাথে সমান সংখ্যক ২১ মেডেন নিয়ে দুই নম্বরে আছেন ওয়েস্ট ইন্ডিজের লেগস্পিনার স্যামুয়েল বদ্রি। ২৪ মেডেন নিয়ে সবার ওপরে আছেন ক্যারিবিয়ান আরেক স্পিনার সুনিল নারিন। ২০ মেডেন নিয়ে যথাক্রমে চার নম্বরে আছেন পাকিস্তানের মোহাম্মদ ইরফান এবং পাঁচে আছেন ভারতীয় বোলার প্রবীন কুমার। তার মেডেন ওভারের সংখ্যা ১৯টি।