মিরসরাই যুবলীগের সম্মেলন শনিবার

0
176

বিতর্কিতদের নেতৃত্বে
চায় না তৃণমূল!

রাজু কুমার দে, মিরসরাই
‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ঘোষণা ‘বিতর্কিতরা যুবলীগের কমিটিতে আসতে পারবে না’। এছাড়া ভবিষ্যৎ অভিভাবক বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেলও চান না বিতর্কিতরা কমিটিতে স্থান পাক। তাই শনিবার (২৮ নভেম্বর) সকালে উপজেলা যুবলীগের সম্মেলনে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটনার সম্ভাবনা নেই।’
যুবলীগের সম্মেলনের প্রস্তুতি সভায় গতকাল উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের সুমন নামে এক যুবলীগ কর্মী এ কথা জানান।
জানা গেছে, ২৮ নভেম্বর শনিবার উপজেলার মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে যুবলীগের সম্মেলন। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির পুত্র বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেল।
উপজেলা যুবলীগ সূত্রে জানা গেছে, দেশে যখন বিএনপি জামায়াতের জ্বালাও পোড়াও কর্মসূচি চলছে ঠিক তখন ২০১৩ সালের ১৭ আগস্ট মোস্তফা মানিককে আহ্বায়ক ও মোশারফ হোসেন মান্না, নুরুল আবছার সেলিম, মাহফুজ আলম, কামরুল হায়দার চৌধুরীকে যুগ্ম আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়। কিন্তু এরপর ২০১৯ ও ২০২০ সালের ৭ জানুয়ারি আহ্বায়ক কমিটি উপজেলা যুবলীগের সম্মেলন করার চেষ্টা করলেও বিভিন্ন কারণে হয়ে উঠেনি।
এদিকে যুবলীগের সম্মেলনকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছে উপজেলার ১৬ ইউনিয়ন ও ২ পৌর যুবলীগের নেতাকর্মীরা। ইতিমধ্যে উপজেলার যুবলীগের আহ্বায়ক কমিটির হাতে সভাপতি/সম্পাদক পদে ১৩ জনের নাম জমা পড়েছে। নামগুলো যাচাই বাছাইয়ের কাজ চলছে।
উপজেলা যুবলীগের নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে সভাপতি পদে নাম শোনা যাচ্ছে উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মোশাররফ হোসেন মান্না, যুগ্ম-আহ্বায়ক মাহফুজ আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুল হক তৌহিদ এবং উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মাইনুল ইসলাম রানা’র। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে নাম শোনা যাচ্ছে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মেজবা উদ্দিন বাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল ইকবাল চৌধুরী, সাবেক যুগ্ম-আহ্বায়ক এমরান হোসেন সোহেল, ইব্রাহীম খলিল ভূঁইয়া, সাবেক সদস্য মেজবাউল করিম সোহেল, আব্দুল্লাহ আল রিফাত, শাহরিয়ার চৌধুরী সোহেল, আলা উদ্দিন আলো।
জানা গেছে, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির নির্দেশক্রমে সম্মেলন স্থলে কেউ প্রার্থী ছবি ও নাম দিয়ে কোন ব্যানার কিংবা পোস্টার টাঙাতে পারবে না। শুক্রবার বিকালে সম্মেলন স্থল ঘুরে দেখা গেছে, ডেকোরেশনে কাজ প্রায় শেষ পর্যায়ে। লাগানো হয়েছে সিসি ক্যামরা।
একাধিক যুবলীগ নেতা কর্মীর সাথে কথা বলে জানান, দেশে ক্যাসিনো কর্মকা-সহ বিভিন্ন অপকর্মে যুবলীগ জড়িয়ে পড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন কমিটি গঠনে সতর্কতা অবলম্বন করার নির্দেশ দিয়েছেন। বিতর্কিতরা যেন কমিটিতে আসতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে কেন্দ্রীয় কমিটিকে পরামর্শ দিয়েছেন। এছাড়া মিরসরাইয়ের সংসদ সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও তার পুত্র বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেলও চান না বিতর্কিতরা কমিটিতে আসুক।
উপজেলা যুবলীগের আহ্বায়ক নুরুল মোস্তফা মানিক জানান, সম্মেলনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। সম্মেলন স্থলে লাগানো হয়েছে সিসি ক্যামরা। সম্মেলনে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির সুযোগ্য পুত্র বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন।