মানবিকতা অর্জন করলেই প্রকৃত মানুষ হওয়া যায়

0
93

কাতালগঞ্জ নব প-িত বিহারে মেয়র

মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ধর্ম হলো মানুষের বিশ্বাসের বিষয়। সত্যিকারের ধর্মচর্চা মানুষকে নীতি নৈতিকতা, মূল্যবোধের শিক্ষা দেয়। অসত্যের পথ থেকে আলোর পথে নিয়ে আসে। জাগ্রত করে বিবেককে। তিনি গতকাল দুপুরে কাতালগঞ্জ নব প-িত বিহারে সংঘনায়ক অধ্যাপক বনশ্রী মহাথেরো ও উপ-সংঘনায়ক রতনশ্রী মহাথেরোর বরণোৎসবে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সভাপতি সদ্ধর্মজ্যোতি শাসনতিলক সুনন্দ মহাথেরো। উদ্বোধন করেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি ভদন্ত বুদ্ধপ্রিয় মহাথেরো। এতে স্বাগত ভাষণ দেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার মহাসচিব ভদন্ত বোধিমিত্র মহাথেরো।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর বিকিরণ প্রসাদ বড়ুয়া, উপানন্দ মহাথেরো, সংঘানন্দ থেরো, সুমঙ্গল থেরো, করুনাশ্রী থেরো, সুপালবংশ থেরো, শ্রদ্ধানন্দ থেরো, ভিক্ষু তন্হংকর থেরো ও প্রকৌশলী জয়সেন বড়–য়া।
মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, মানবিকতা অর্জন করলেই প্রকৃত মানুষ হওয়া যায়। তিনি প্রত্যেক ধর্মানুসারীকে অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, তাহলেই স্বাধীনতার সুফল মিলবে।
সভায় বৌদ্ধ গবেষণা কেন্দ্র স্থাপন ও কাতালগঞ্জ নব প-িত বিহারের অধিগ্রহণকৃত জায়গার ব্যাপারে মেয়রের সহযোগিতা চাইলে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানানো হয়। শুরুতে দলীয় নৃত্য সংগীত পরিবেশন করা হয়। বিজ্ঞপ্তি