মাত্র একটি ফোন বদলে দিয়েছে মাধুরীর জীবন!

0
306

সুুপ্রভাত ডেস্ক :
বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিতের অগণিত ভক্ত। বহু মানুষের স্বপ্নসুন্দরী মাধুরী দীক্ষিত। মাধুরীর অভিনয়, মিষ্টি স্বভাব, সুন্দর নাচ দশকের পর দশক মন ভরিয়েছে মানুষের। আজ, ১৫ মে মাধুরী দীক্ষিতের ৫৩ তম জন্মদিন। ১৯৬৭ সালে মুম্বইয়ে জন্ম মাধুরীর, অবোধ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন তিনি। মাত্র তিন বছর বয়সেই নাচ শেখা শুরু। ছবি থেকে শুরু করে ব্যক্তিগত জীবন… সব সময়েই মানুষের কৌতূহলের কেন্দ্রবিন্দুতে মাধুরী।
সেই সময়ে বলিউডের অন্যতম সেরা নায়ক সঞ্জয় দত্তের সঙ্গে তার সম্পর্ক নিয়েও অনেক কানাঘুষো চলেছে। ৯০-এর দশকে শুধু নয়, আজও সঞ্জয় ও মাধুরীর বিষয়ে নানা চর্চা হয়ে থাকে। বিভিন্ন সূত্রের দাবি, একটা সময়ে সঞ্জয় দত্তও চেয়েছিলেন মাধুরীকে বিয়ে করতে। কিন্তু সেই সময় সঞ্জয় বিবাহিত হওয়াতে দু’জনের বিয়েতে বাধা এসেছিল।
১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণে সঞ্জয়ের নাম জড়িয়ে যেতে সম্পর্কে চিড় ধরেছিল। সঞ্জয় মাধুরীর খলনায়ক সুপারহিট হয়েছিল। ১৯৯৩ সালে শ্যুটিং করতে বিদেশে গিয়েছিলেন সঞ্জয় দত্ত। ঠিক সেই সময়েই বোন প্রিয়া দত্ত ফোন করে জানিয়েছিলেন, সঞ্জয়ের বিরুদ্ধে টাডার মামলা করা হয়েছে। যখন দেশে ফিরছিলেন ঠিক সেই সময়েই বিমানবন্দরে গ্রেফতার করা হয়েছিল সঞ্জয়কে।
তারপরই সঞ্জয়-মাধুরীর সম্পর্কের শেষ ঘনিয়ে আসে। যখন সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’-তে মাধুরী সম্পর্কিত বেশ কিছু দৃশ্য কাটতে হয়েছিল, তখন ফের একবার সঞ্জয়-মাধুরী সম্পর্ক আলোচনার কেন্দ্রবিন্দুতে আসে। বিশেষজ্ঞরা মনে করেন পুরনো ঘটনা দিয়ে বর্তমানকে ধূসর করতে চাননা মাধুরী, তাই বিতর্ক থেকে দূরে থাকতে চেয়েছেন। মাধুরীর রূপে মুগ্ধ হয়েছিলেন একাধিক মানুষ, তাদের মধ্যে অন্যতম ছিলেন সুরেশ ওয়াদেকর। এমনকী শোনা যায় তিনি মাধুরীকে বিয়েও করতে চেয়েছিলেন। সুরেশ ওয়াদেকর একজন অত্যন্ত জনপ্রিয় গায়ক ছিলেন, মরাঠি সংস্কৃতির প্রতি বেশ দখলও ছিল তার।
মাধুরীও সুরেশকে পছন্দ করতেন। সেই সময়েই খবর আসে সুরেশের জন্য তার বাড়ির লোকেরা পাত্রী পছন্দ করে ফেলেছেন। তবুও মাধুরীকে বিয়ে করার আশা ছিল সুরেশের মধ্যে। মাধুরীর পরিবার এই প্রস্তাবে রাজিও হয়েছিলেন। কিন্তু, সুরেশের বাড়ি থেকে নাকোচ করে দেওয়া হয়েছিল এই সম্পর্ক। এরপরই একের পর এক সুপারহিট ছবিতে আস্তে আস্তে বলিউডে মাধুরী যেন এক নতুন যুগের সূচনা করেছিলেন।
লকডাউনে মাধুরী বাড়িতেই জিম খুলেছেন, প্রতিদিনই শরীরচর্চা করেন তিনি। লকডাউনে মাধুরী বাড়িতেই জিম খুলেছেন, প্রতিদিনই শরীরচর্চা করেন তিনি।
এরপরে অনিল কাপুর ও মিঠুন চক্রবর্তীর সঙ্গেও মাধুরীর নাম জুড়েছিল। একটি খবর ছড়িয়েছিল, অনিল কাপুর নাকি মাধুরীকে অমিতাভ বচ্চনের সঙ্গে ছবি করতে নিষেধ করেছিলেন, তবে এই খবরের কোনও সঠিক প্রমাণ পাওয়া যায়নি। একে একপ্রকারের গুঞ্জনও বলা যেতে পারে।
খবর : নিউজ১৮’র।