মহামারিকে জয় করে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান

0
74

উইমেন চেম্বারের আন্তর্জাতিক নারী দিবস পালন

চিটাগাং উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিডব্লিওসিসিআই) এর উদ্যোগে ও প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলীর তত্বাবধানে গতকাল ৮ মার্চ হোটেল আগ্রাবাদে দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। চিটাগাং উইমেন চেম্বারের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উইমেন কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারপারসন ও বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া), চট্টগ্রামের সভাপতি কামরুন মালেক। প্রধান অতিথি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করেন। অনুষ্ঠানমালায় কোভিড-১৯ মোকাবেলায় সর্ব-সাধারণকে সচেতন করতে মাস্ক বিতরণের মধ্য দিয়ে বর্ণাঢ্য মাস্ক বিরতণ র‌্যালি, জাতীয় পতাকা, আন্তর্জাতিক নারী দিবস ও চিটাগাং উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পতাকা উত্তোলন, কেক কাটা, মাস্ক প্যারেড ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার প্রদান, আন্তর্জাতিক নারী দিবসে ৪টি ক্যাটাগরিতে সম্মাননা প্রদান, আন্তর্জাতিক মানের রান্না প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদানসহ দিনব্যাপী পণ্য প্রদর্শন ও বিক্রয়ের আয়োজন করা হয়। প্রধান অতিথি আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্য ব্যাখ্যা করে নারীদের কোভিড-১৯ এর মত মহামারিকে জয় করে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানে অতিথি ছিলেন রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সরওয়ার জাহান, বাংলাদেশ চা বোর্ডের জয়েন্ট সেক্রেটারি ড. নাজনীন কাউসার চৌধুরী, আগ্রাবাদ মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ ড. আনোয়ারা আলম, সিনিয়র সাংবাদিক ডেইজি মওদুদ, সাংবাদিক রুমানা শারমিন ও রিফাত মোস্তফা এবং সিডব্লিওসিসিআই এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট, প্রাক্তন সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট, পরিচালকম-লী, সদস্য ও চট্টগ্রাম অঞ্চলের নারী উদ্যোক্তারা।
অনুষ্ঠানে আন্তর্জাতিক মানের রান্না প্রতিযোগিতায় ১৭টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিডব্লিওসিসিআই এর সদস্য সিতারা রহমান। বিজ্ঞপ্তি