ভ্যাকসিন নেয়ায় এগিয়ে উপজেলা, নিবন্ধনে নগরী

0
51

টিকা নিলেন আরও ২০,৬০৫ জন

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে করোনার টিকার নিবন্ধনে নগর এগিয়ে থাকলে টিকা গ্রহণে এগিয়ে আছে উপজেলা। টিকাদান কর্মসূচির প্রথম দিকে টিকা নিয়ে বিভিন্ন নেতিবাচক সমালোচনা থাকায় টিকা গ্রহণে নগরের তুলনায় পিছিয়ে ছিল উপজেলা। তবে টিকা নিয়ে সাধারণ মানুষের মধ্যে ভয় কেটে যাওয়ার পর থেকে টিকা গ্রহণ ও নিবন্ধনে উপজেলার মানুষের মধ্যে আগ্রহ বাড়তে থাকে। এরপর থেকে টিকা নেওয়ার জন্য টিকাকেন্দ্রে ছুটতে থাকে উপজেলার সাধারণ মানুষ। এমন পরিস্থিতিতে গতকাল সোমবার পর্যন্ত চট্টগ্রামে টিকার জন্য নিবন্ধন করেছেন ৩ লাখ ১৭ হাজার ৫৩৪ জন। এর মধ্যে নগরীতে ১ লাখ ৭১ হাজার ৯০২ এবং ১৪ উপজেলায় ১ লাখ ৪৫ হাজার ৬৩২ জন।
গতকাল সোমবার চট্টগ্রামে টিকা নিয়েছেন ২০ হাজার ৬০৫ জন। এর মধ্যে নগরীতে ৯ হাজার ২১৪ এবং উপজেলায় ১১ হাজার ৩৯১ জন। সবমিলিয়ে গতকাল সোমবার পর্যন্ত চট্টগ্রামে টিকা নিয়েছেন ১ লাখ ৯৫ হাজার ৭২০ জন। এর মধ্যে নগরীতে ৯৬ হাজার ৮৬৫ এবং ১৪ উপজেলায় ৯৮ হাজার ৮৫৫ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে গতকাল সোমবার চট্টগ্রামের ১৪টি উপজেলার ১১ হাজার ৩৯১ জনের মধ্যে লোহাগাড়ায় ৩৬০ জন, রাঙ্গুনিয়ায় ৫৬০ জন, ফটিকছড়িতে ৩৭০ জন, বাঁশখালীতে ৫৪৯ জন, আনোয়ারায় ৬৪৪ জন, সীতাকুণ্ডে ১ হাজার ৪৭৭ জন, সাতকানিয়ায় ৭৬০ জন, রাউজানে ১ হাজার ৩৯৮ জন, মিরসরাইয়ে ৯৯৬ জন, চন্দনাইশে ৬১৩ জন, বোয়ালখালীতে ৭৭৮ জন, হাটহাজারীতে ১ হাজার ২১০ জন, সন্দ্বীপে ১৭৯ জন এবং পটিয়ায় ১ হাজার ৪৯৭ জন টিকা গ্রহণ করেন।