‘ভোজ্যতেল পরিহারে জটিল রোগ থেকে বাঁচা সম্ভব’

0
50

ক্যাবের গ্রামীণ পিঠা উৎসব

তেলে ভাজা-পোড়া, অতিরিক্ত, পোড়া ও মানহীন ভোজ্যতেল পরিহার, বেকারি জাতীয় খাদ্যে চর্বি ও টেস্টিং সল্ট ব্যবহারে সতর্কতা অবলম্বনে হৃদরোগ, ক্যান্সার এবং ফুসফুসের জটিল রোগ থেকে বাঁচা সম্ভব। তাই নিরাপদ খাদ্যের জন্য শুধু ব্যবসায়ী ও সরকারি নিয়ন্ত্রক সংস্থাগুলির ওপর সকল ভার না দিয়ে সকলকে নিরাপদ খাদ্যের জন্য যার যার অবস্থান থেকে সক্রিয় ও সোচ্চার হতে হবে। খাদ্যে ভেজালকারী, মজুদ ও সিন্ডিকেটকারীর সংখ্যা নগন্য হলেও তাদের মানব বিধ্বংসী এই অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে না উঠায় তারা সমাজকে কুলষিত করছে।
নগরীর হালিশহর বি ব্লকে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) হালিশহর থানা কমিটি কর্তৃক খাদ্যে ট্রান্সফ্যাট, হ্দৃরোগের ঝুঁকি নিয়ে সচেতনতা সৃষ্টিতে গ্রামীণ পিঠা উৎসবে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।
ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও ভিডিপির আনসার-১৫ ব্যাটেলিয়ানের অধিনায়ক এ এস এম আজিম উদ্দীন।
উদ্বোধক ছিলেন স্থানীয় সমাজসেবক লায়ন মোহাম্মদ ইলিয়াছ।
সাংস্কৃতিক সংগঠক দিলরুবা খানম চৈতির সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ক্যাব হালিশহরের সভাপতি এমদাদুল হক সৈকত, আলোচনায় অংশ নেন মাহমুদা আকতার ফাউন্ডেশনের চেয়ারম্যান আনোয়ারুল রুমেল, ড. মাসুম চৌধুরী, রোটারী ক্লাব অব বেঙ্গল সিটির সভাপতি রোটরিয়ান মাহবুবুল আলম, রোটারিয়ান সোমা হক, ক্যাব পাঁচলাইশের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক এস এম আজিজ, রাজনীতিবিদ মোশারফ জামাল, ক্যাব হালিশহরের সাধারন সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি