‘ভারতের ঘুম ওড়াতে পারেন তিন অজি ক্রিকেটার’

0
116

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
অজিদের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে জয় অধরাই থেকে গিয়েছে চেতেশ্বর পূজারাদের। আসন্ন টেস্ট সিরিজের আগে বোলিং বিভাগ নিয়ে খানিকটা চিন্তাতেই ভারতীয় শিবির। এমতাবস্থায়, টিম ইন্ডিয়াকে সতর্ক করলেন খোদ মাস্টার ব্লাস্টার। জানালেন, গোলাপি বলের টেস্টে কোন বিষয়টি দলের ত্রাস হয়ে উঠতে পারে। ঠিক কোথায় বাজিমাত করতে পারে অস্ট্রেলিয়া।
মূলত তিনজন অজি তারকা সমস্যায় ফেলতে পারে বিরাট কোহলিদের। এমনটাই মনে করছেন শচীন তেন্ডুলকার। ‘অস্ট্রেলিয়া দলে তিনজন দারণ ক্রিকেটার রয়েছে। ওয়ার্নার, স্মিথ আর লাবুশানে। তাছাড়া ভারতের বিরুদ্ধে শেষবার অস্ট্রেলিয়া যে দল নামিয়েছিল, তার চেয়ে এবার দল অনেক বেশি শক্তিশালী।’ বলছেন মাস্টার ব্লাস্টার। যদিও চোটের কারণে প্রথম টেস্ট খেলতে পারবেন না ওয়ারর্নার। পাশাপাশি শেষ সাক্ষাতের তুলনায় এবার ভারতীয় বোলিং অনেকটাই উন্নত বলে মত শচীনের। কারণ প্রয়োজন অনুযায়ী যেমন বাইশ গজে সুইং ঝড় তুলতে পারবেন শামি-বুমরাহরা, তেমনই রহস্য ডেলিভারিতে বিপক্ষ ব্যাটসম্যানকে চাপে ফেলার অস্ত্রও রয়েছে ভারতের। যদিও তিনি গতবারের দলরে সঙ্গে তুলনায় যেতে নারাজ। তার মতে প্রতিটা সময়ের আলাদা মূল্য। পরিস্থিতিও অন্যরকম হয়। তবে দুর্দান্ত পেসার থেকে রিস্ট স্পিনার- সব অপশন যে কোনও দলকেই শক্তিশালী করে তোলে।
বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন বিরাট কোহলি। পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন তিনি। এ প্রসঙ্গে কোনওরকম বিতর্কে না গিয়ে শচীন বরং এর ভাল দিকটিই তুলে ধরার চেষ্টা করেছেন। তার মতে, দলের সিনিয়ররা না থাকলে অনেক সময় বাকিদের দায়িত্ব বেড়ে যায়। আর তাতেই পারফরম্যান্স ভাল হয়। এক্ষেত্রেও কোহলি না থাকা দলের জন্য একদিক থেকে ইতিবাচকই হবে।
এদিকে, ম্যাথিউ হেডেন আবার মনে করছেন একজন ভারতীয় ব্যাটসম্যান অজিদের রাতের ঘুম ওড়াতে পারেন। তিনি চেতেশ্বর পূজারা। তার দুর্দান্ত স্ট্রাইক রেটের জন্যই তাকে অন্যদের থেকে এগিয়ে রাখছেন প্রাক্তন অজি তারকা। এবার দেখার ১৭ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু হতে চলা টেস্টে কে কার ত্রাস হয়ে উঠতে পারেন। খবর : সংবাদপ্রতিদিন’র।