বড়শি দিয়ে মাছ ধরতে গিয়ে এমন মৃত্যু !

0
431

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়াঃ

সাতকানিয়ায় বড়শি দিয়ে পুকুরে মাছ ধরতে গিয়ে সাতকানিয়া সরকারি কলেজের এক অফিস সহকারী পানিতে ডুবে মারা গেছে। নিহতের নাম এ এইচ এম রেজাউল করিম (৫৬)। বুধবার দুপুরে সাতকানিয়া সরকারি কলেজের পুকুরে এ ঘটনা ঘটে। মৃত রেজাউল করিম কক্সবাজারের মহেশখালীর হোয়ানক পানির ছড়া এলাকার মো. ইব্রাহিম খলিলের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায, বুধবার দুপুরে সাতকানিয়া সরকারি কলেজ পুকুরে অফিস সহকারী রেজাউল করিম বড়শি দিয়ে মাছ ধরছিল। এক পর্যায়ে রেজাউলের হাত থেকে বড়শির চিপটি মাছ  লেগে টানতে থাকে। এক পর্যায়ে মাছ বড়শির চিপটি টেনে পুকুরের মাঝখানে নিয়ে যায়। সাথে সাথে রেজাউল বড়শি উদ্ধার করতে পুকুরে ঝাঁপ দিলে তিনি পানিতে তলিয়ে যান। বিষয়টি কলেজ অফিসে বসে কলেজের প্রধান অফিস সহকারী দীপক কুমার সিংহ পানির উপরে হাত নাড়তে দেখে চিৎকার দিয়ে অফিস থেকে পুকুরের দিকে যান। পুকুর পাড়ে গিয়ে তিনি বুঝতে পারেন রেজাউল করিম পুকুরের অথৈ পানিতে ডুবে যান। বিষয়টি কলেজের অন্যান্য শিক্ষক ও কর্মচারীরা দ্রম্নত সাতকানিয়া ফায়ার সার্ভিস ও থানাকে অবগত করেন। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে পুকুর থেকে রেজাউলকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের ফায়ারম্যান মো. সবুজ বলেন, পানিতে তলিয়ে যাওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে উপসিত হয়। আমরা গিয়ে পানিতে নেমে ৫ মিনিটের মধ্যে রেজাউলকে উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, বর্তমানে লাশটি থানা হেফাজতে আছে। যেহেতু মৃত্যুর ব্যাপারে কারো কোন অভিযোগ নেই, সেহেতু ময়না তদন্ত ছাড়াই পরিবারকে লাশ হসত্মান্তর করা হবে। এঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়েয়ের করা হবে।