বীমা খাত সম্ভাবনাময়

0
83

আলোচনা সভা

জাতীয় বীমা দিবস-২০২১ উদযাপন উপলক্ষে ‘ বঙ্গবন্ধু ও জীবন বীমা’ শীর্ষক আলোচনা সভা জীবন বীমা করপোরেশন, চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় কনফারেন্স রুমে করপোরেশনের জেনারেল ম্যানেজার (উপসচিব) কাজী নাজিমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন।
আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরিসহ বর্তমান সরকারের অনেক সাহসী পদক্ষেপের কারণে দেশ বিভিন্ন অর্থনৈতিক সূচকে এগিয়ে যাচ্ছে। বীমা খাতেও ভবিষ্যতে এগিয়ে যাবে। জীবন বীমা একটি দীর্ঘ মেয়াদী বিনিয়োগ উল্লেখ করে তিনি বলেন, মুদ্রাস্ফীতির কারণে মূল্যমান কমে যাওয়ার বিষয়টি বিবেচনায় নিলে সাধারণ মানুষ জীবন বীমায় আরো বেশি উৎসাহিত হবে।
অনুষ্ঠানের সভাপতি বলেন, বীমা খাত বর্তমানে বাংলাদেশে একটি সম্ভাবনাময় খাত। মুজিববর্ষে জীবন বীমা করপোরেশনের নতুন স্কীম ‘বঙ্গবন্ধু সার্বজনীন পেনশন বীমা’ ও ‘বঙ্গবন্ধু শিশু শিক্ষা বীমা’র মাধ্যমে সাধারণ মানুষের আর্থিক ও শিক্ষা খাতে যুগান্তকারী পরিবর্তন সাধিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
ম্যানেজার মো. মোরশেদ আলম জেসী’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হান্নানুর রশিদ, ম্যানেজার অডিট মো. মিজানুর রহমান ভুঁইয়া, ম্যানেজার-প্রশাসন নুরুদ্দিন মোহাম্মদ তৈয়ব ও জনাব আবদুস সালাম ভুঁইয়া।
সভা শেষে ব্যক্তিবীমা ও গ্রুপবীমা’র গ্রাহকদের মধ্যে সর্বমোট দুই কোটি একানব্বই লক্ষ তেষট্টি হাজার একশত সাতচল্লিশ টাকার চেক হস্তান্তর করা হয়। বিজ্ঞপ্তি