বিপ্লব উদ্যান : কার্যক্রম বন্ধ রাখার জন্য চসিকের চিঠি

0
233

নিজস্ব প্রতিবেদক :

সৌন্দর্যবর্ধন প্রকল্পের আওতায় বিপ্লব উদ্যানে নকশা বহির্ভূতভাবে দোকান নির্মাণের কাজ সংশোধন না করা পর্যন্ত পার্কের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিল সিটি কর্পোরেশন। গত মঙ্গলবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক ঘটনাস্থলে উপস্থিত থেকে নির্দেশ দেয়ার পর গতকাল বুধবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম বরাদ্দপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতি চিঠি ইস্যু করেন।
সেই চিঠিতে রি ফর্ম ও স্টাইল লিভিং এর মোহাম্মদ আবদুল্লাহ আল মাসুম ও মিজানুর রহমানকে উদ্দেশ্য করে বলা হয়, প্রশাসক মহোদয় গত ২৫ আগস্ট পরিদর্শনকালে যেসব অসংগতি ও নকশা বর্হিভূত কাজ পরিলক্ষিত হয়েছে তা চসিক সংশ্লিষ্ট কমিটির সাথে আলোচনাপূর্বক অবিলম্বে সংশোধনের জন্য আপনাকে অবহিত করা হলো। উক্ত সংশোধন কার্যাদি সম্পন্ন না হওয়া পর্যন্ত আপনাকে পার্কের সকল কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রাখার জন্য নির্দেশক্রমে জানানো হলো।
উল্লেখ্য,গত মঙ্গলবার চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বিপ্লব উদ্যানে পরিদর্শনকালে দেখেন চসিকের সাথে চুক্তিতে ১৫০ বর্গফুটের দোকান করার কথা থাকলেও প্রতিটি দোকান ২০০ বর্গফুট পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এক সারিতে দোকানের সিট বসানোর কথা থাকলেও চলাচলের রাস্তা সংকুচিত করে দুই সারিতে দোকানের সিট বসানো হয়েছে। এছাড়াও চুক্তির শর্ত লংঘন করে দ্বিতল ভবন নির্মাণ করা হয়েছে। এছাড়া প্রাকৃতিক পরিবেশ বিদ্যমান থাকার শর্ত থাকলেও পার্কটিতে তা নেই।
উল্লেখ্য, সৌন্দর্যবর্ধন প্রকল্পের আওতায় নগরজুড়ে সৌন্দর্যহানি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সৌন্দর্যের পরিবর্তে ব্যবসা মনোবৃত্তিকে প্রাধান্য দেয়া হয়েছে। বর্তমান প্রশাসক দায়িত্ব নেয়ার পর থেকে বিষয়টি নিয়ে সোচ্চার রয়েছেন।