বিত্তবানদের দুস্থদের পাশে এগিয়ে আসা উচিত

0
36

১৭০ হিজড়ার মাঝে বন্ধুর ত্রাণ বিতরণ

চট্টগ্রামে কোভিড-১৯ পরিস্থিতিতে জার্মান ডক্টরস্ এর অর্থায়নে এবং আইসিডিডিআর,বি’র সার্বিক তত্ত্বাবধানে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু) নগরের মুরাদপুর ড্রপ ইন সেন্টারের উদ্যোগে ডিআইসি প্রাঙ্গণে দুস্থ হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল রোববার নগরীর ১৭০ জন দুস্থ হিজড়ার মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরি ত্রাণ বিতরণ করা হয়েছে। এর আগে ২৪ জানুয়ারি আরো ১৫০ হিজড়াকে ত্রাণ বিতরণ করে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি।
গতকাল ত্রাণ কার্যক্রম উদ্বোধন করেন আইসিডিডিআরবি এর সিনিয়র মনিটরিং অফিসার মারুফ বিন বাশার।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সমাজসেবক হারুন উল ইসলাম, মুরাদপুর ডিআইসি এর সিনিয়র ডিআইসি ম্যানেজার এ.কে হুমায়ুন কবির, হালিশহর এর ডিআইসি ম্যানেজার মো.হারুন অর রশিদ, হিজড়া ফেলো ওমর ফারুক, হিজড়া গুরু মা রিংকুবালা, গুরু মা ইলু, গুরু মা পিংকি, নাদিয়া প্রমূখ।
হারুন উল ইসলাম বলেন, এই দুঃসময়ে সমাজের সকল বিত্তবানদের দুস্থদের পাশে এগিয়ে আসা উচিত। বিশেষ করে যারা দিন আনে দিন খায় তাদের অবস্থা খুবই করুণ। হিজড়ারাও চরম দুঃসময় পার করছে। তিনি এই জনগোষ্ঠীর পক্ষ থেকে ত্রাণের খাদ্য সামগ্রী দেওয়ার জন্য বন্ধু, আইসিডিডিআর,বি এবং জার্মান ডক্টরসকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও এই ধরণের সহযোগিতা অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান। বিজ্ঞপ্তি