‘বিজয়ের পঞ্চাশ বছরেও সাম্য প্রতিষ্ঠা হয়নি’

0
106

‘বিজয়ের পঞ্চাশ বছরেও সাম্য প্রতিষ্ঠা হয়নি। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী অগণিত মেহনতি মানুষের ভাগ্য বদলায়নি। তাদের উন্নতি না হলে দেশের অর্থনৈতিক মুক্তি আসবে না। তবে পঞ্চাশ বছরে আমাদের অর্জন অনেক। দারিদ্র্যের হার আশি-নব্বই শতাংশ থেকে একুশ শতাংশে চলে এসেছে, বীর সেনাবাহিনী বাংলাদেশের দারুণ ব্রান্ডিং করেছে, রপ্তানিতে ব্যাপক অগ্রগতি, বিদেশের শ্রম বাজারে এমন কি আমাদের শিক্ষিত-উচ্চ শিক্ষিত জনশক্তির ব্যাপক চাহিদা সৃষ্টি হওয়া এবং সর্বশেষ পদ্মা সেতু নির্মাণ এসব আমাদের অনেক বড় অর্জন। জাতি হিসাবে বিশ্বে আমরা একটা স্থান করে নিয়েছি, সমৃদ্ধির নানা সূচকে অনেক এগিয়ে আছি।’ ১৬ ডিসেম্বর বুধবার সকালে আইআইইউসি আয়োজিত বিজয় দিবসের এক ভার্চুয়াল আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কেএম গোলাম মহিউদ্দিন এ কথা বলেন।
আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আইআইইউসি’র ট্রেজারার প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী। অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আইকিউএসি’র ডিরেক্টর প্রফেসর ড. মো. দেলাওয়ার হোসেন এবং শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. শাকের আলম শওক। স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসি’র রেজিস্ট্রার কর্নেল মোহাম্মদ কাসেম পিএসসি (অব.)। অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন আইআইইউসি’র সহকারী পরিচালক, জনসংযোগ দেশবরেণ্য আবৃত্তি শিল্পী মোসতাক খন্দকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্টুডেন্ট অ্যাফেয়ার্স ডিভিশনের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মামুনুর রশীদ ও অতিরিক্ত পরিচালক কবি, গীতিকার ও বাচিক শিল্পী চৌধুরী গোলাম মাওলা।
সভা শেষে মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. শাকের আলম শওক। বিজ্ঞপ্তি