বান্দরবানে করোনা আক্রান্ত দাঁড়ালো ৩১২ জনে

0
175

সংবাদদাতা, বান্দরবান :

বান্দরবান  জেলাপ্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সহ নতুন আরো ১৭ জন করোনা শনাক্ত হয়েছে। শনিবার কক্সবাজার ল্যাবে করোনা পরীক্ষার রিপোর্ট প্রকাশের পর তারা করোনা পজেটিভ  হয়। বান্দরবান সিভিল সার্জন ডাক্তার অং সুই প্রু মার্মা এ তথ্য জানান। শনিবার জেলার ৪৪ টি নমুনা পরীড়্গায় ১৭ জনের করোনা শনাক্ত হয় । বর্তমানে বান্দরবান জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩১২ জন।

শনিবার  রাতে বান্দরবান জেলায় নতুন আরো ১৭ জন করোনা শনাক্ত হয়েছে এর মধ্যে সদরে ১৫ জন এবং রোয়াংছড়িতে ২ জন। সদরের আক্রান্ত ১৫ জনের মধ্যে নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) কামরুল হোসেন ৪ নম্বর পৌর ওয়ার্ড কাউন্সিলর দিলীপ কুমার বড়ুয়াসহ পৌরসভার  বিভিন্ন এলাকার ১৫ জন। এ নিয়ে বান্দরবান জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩১২ জন।  তবে এর মধ্যে ৬২ জন সুস্থ হয়ে গেছে। বাকীরা হাসপাতালে ও বাসায় আইসোলেশনে রয়েছে। নতুন আক্রান্তদেরও আইসোলেশনে আনার ব্যবস্থা নেয়া হচ্ছে।

বান্দরবান সিভিল সার্জন ডা. অং সুই প্রু মার্মা বলেন শনিবার নতুন ১৭ জন করোনা আক্রান্ত হয়েছে। এরমধ্যে সদরে ১৫ জন এবং রোয়াংছড়িতে ২ জন। এনিয়ে বান্দরবানে আক্রানেত্মর সংখ্যা ৩১২ জন। সদরে আক্রানেত্মর সংখ্যা খুবই বেশি। এটি আমাদের জন্য খুবই এলার্মিং। অসচেতনতার জন্য সংক্রমণের হার দিন দিন বাড়ছে। তাই সকলকে সচেতন হতে হবে। কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

করোনা আক্রানেত্মর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত ১০ জুন বান্দরবান সদর ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষণা করে লকডাউন করে প্রশাসন। এর পর গত ২৪ জুন স্বাস্থ্য বিভাগ নতুন করে বান্দরবান পৌর এলাকা ও লামা সদরকে রেড জোন ঘোষণা করে লকডাউন আরো ২১ দিন বৃদ্ধি করে।