বান্দরবানের রোয়াংছড়ি বাজারে  আগুনে পুড়ল ৭০ দোকান ও বসতঘর

0
209
বান্দরবানের রোয়াংছড়ি বাজারে পুড়ে যাওয়া বসতঘর

সংবাদদাতা, বান্দরবান :

বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলায় আগুনে পুড়ে  গেছে বাজারের প্রায় ৭০টি  দোকান ও বসতঘর। শনিবার রাত ১টার দিকে রোয়াংছড়ি বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায় রাত ১টার দিকে বাজারের একটি মুরগীর দোকান  থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারনে আগুনের সূত্রপাত হয়। মূহূর্তেই আগুন ছড়িয়ে যায় পুরো বাজারে। এতে বাজারের মুদি দোকান, কাপড়ের দোকান, কসমেটিকস দোকান, কম্পিউটারের দোকান,খাবারের দোকান’সহ ৫০টিরও বেশি দোকান এবং দোকানের পিছনে থাকা ২০টির মত বসত বাড়ি পুড়ে যায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস পুলিশ, সেনাবাহিনী এবং বান্দরবান জেলা থেকে যাওয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দীর্ঘ দুঘণ্টা চেষ্টার পর রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সড়্গম হয়। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করছে ক্ষতিগ্রস্তরা।

রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান জানান, আগুনে ৭০টির মত দোকান ও বসত ঘর পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। প্রায় দু ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ক্ষয়ক্ষতি এখনো নিরুপণ করা যায়নি । ক্ষতিগ্রস্থদের আপাতত হাইস্কুল ও উপজেলার ডরমিটরিতে আশ্রয় দেয়া হয়েছে।