বাংলাদেশে হচ্ছে না এএফসি কাপ

0
107

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
এএফসি কাপে দক্ষিণ জোনের ‘ডি’ গ্রুপের ম্যাচগুলো বাংলাদেশে আয়োজন করার জন্য আবেদন করেছিল দ্বিতীয় বারের মত এএফসি কাপে অংশগ্রহণ করা বসুন্ধরা কিংস। তবে বাংলাদেশের পরিবর্তে ম্যাচগুলো মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে। গতকাল দুপুরে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন(এএফসি)।
‘ডি’ গ্রুপে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সঙ্গে আরো আছে ভারতের এটিকে মোহন বাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এবং প্লে অফ থেকে আসা একটি দল।
করোনা মহামারির কারণে এবারের আসরটি নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করার সিদ্ধান্ত নেয় এএফসি। যার ফলে প্রতিটা ক্লাবেরই সুযোগ ছিল ঘরের মাঠে ম্যাচ আয়োজনেত প্রস্তাব দেয়ার।
এরই প্রেক্ষিতে গত ১৯ ফেব্রুয়ারি এএফসি কাপের গ্রুপ ‘ডি’ এর সব গুলা ম্যাচ বাংলাদেশের সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজনের জন্য এএফসির নিকট আবেদন করেছিল বসুন্ধরা কিংস।
এএফসির প্রয়োজনীয়তা পূরণের লক্ষ্যেই সিলেট জেলা স্টেডিয়ামের দু’টি ড্রেসিং রুম থেকে চারটিতে পরিণত করার অঙ্গীকার জ্ঞাপন করেছ বসুন্ধরা কিংস।
এছাড়াও অনুশীলনের জন্য বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) সিলেট, ও আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সের নাম এএফসির নিকট প্রস্তাবনা করা হয়। বসুন্ধরা কিংস ছাড়াও ভারতের অ্যাথলেটিকো মোহনবাগান নিজেদের ঘরের মাঠে ম্যাচ গুলো আয়োজনের প্রস্তাবনা উত্থাপন করে। তবে সবাইকে ছাড়িয়ে এ সুযোগ পেয়েছে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস। খবর : ডেইলিবাংলাদেশ’র।