ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে সেরা ওয়েব সিরিজ ‘পাতাললোক’

0
86

সুপ্রভাত ডেস্ক :
ডিজিটাল যুগে ওয়েব সিরিজেই ঝোঁক অধিকাংশের। তার উপর আবার করোনা কালে ঘরবন্দি সাধারণ মানুষকে বিনোদনের স্বাদ দিয়ে খানিকটা চাপমুক্ত করেছে ওয়েব সিরিজ। কিন্তু কোন সিরিজ সবচেয়ে বেশি মন ছুঁতে পারল দর্শকদের? ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডে ঘটল তারই প্রতিফলন। জয়জয়কার ‘পাতাললোক’ এবং ‘পঞ্চায়েত’-এর। নিজেদের ঝুলিতে পাঁচটি বিভাগে পুরস্কার সংগ্রহ করেছে ‘পাতাললোক’। চারটি বিভাগে পুরস্কার নিজেদের দখলে রেখেছে ‘পঞ্চায়েত’।
ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডের সেরা ওয়েব সিরিজ বিভাগে নির্বাচিত হয়েছে ‘পাতাললোক’। সেরা পরিচালকের শিরোপা ছিনিয়ে নিয়েছেন ‘পাতাললোক’-এর অবিনাশ অরুণ এবং প্রসিত রায়। সেরা অভিনেতা (পুরুষ) বিভাগে পুরস্কার পেয়েছেন জয়দীপ আলাওয়াত। ‘পাতাললোক’ ওয়েব সিরিজে পুলিশ আধিকারিকের চরিত্রে অসাধারণ অভিনয় করে এই পুরস্কার ছিনিয়ে নিয়েছেন। বেস্ট অরিজিনাল স্টোরিস সিরিজ বিভাগে পুরস্কৃত ‘পাতাললোক’-এর সুদীপ শর্মা, সাগর হাভেলি, হার্দিক মেহেতা এবং গুঞ্জিত চোপড়া। ওয়েব সিরিজে হাতেখড়ি করেই ‘আর্যা’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন সুস্মিতা সেন। কমেডি সিরিজে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন জিতেন্দ্র কুমার। ওয়েব সিরিজ ‘পঞ্চায়েত’-এ অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি। বেস্ট অ্যাক্টর ইন সাপোর্টিং রোল ইন আ কমেডি সিরিজ (মেল) বিভাগে ‘পঞ্চায়েত’ ওয়েব সিরিজের জন্য পুরস্কৃত রঘুবীর যাদব। বেস্ট অ্যাক্টর ইন সাপোর্টিং রোল ইন আ কমেডি সিরিজ (মেল) বিভাগে পুরস্কৃত নীনা গুপ্তা।
‘লিটল থিংস সিজন ৩’-এ নিজের অভিনয়ের দক্ষতায় কমেডি সিরিজে সেরা অভিনেত্রীর পুরস্কার ছিনিয়ে নিয়েছে মিথিলা পালকার। সেরা পরিচালক (ক্রিটিকস) বিভাগে পুরস্কৃত ‘ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজের পরিচালক কৃষ্ণা ডিকে এবং রাজ নিদিমোরু। ‘দ্য ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজের ঝুলিতে রয়েছে আরও বেশ কয়েকটি পুরস্কার। বেস্ট অ্যাকট্রেস ইন আ ড্রামা সিরিজ (ক্রিটিকস) বিভাগে পুরস্কৃত প্রিয়ামণি, বেস্ট অ্যাক্টর ইন আ ড্রামা সিরিজ (ক্রিটিকস) বিভাগে নির্বাচিত মনোজ বাজপেয়ী। এছাড়া বেস্ট সিরিজ (ক্রিটিকস) বিভাগেও পুরস্কার ছিনিয়ে নিয়েছে ‘দ্য ফ্যামিলি ম্যান’।
বেস্ট অ্যাক্টর ইন ওয়েব অরিজিনাল ফিল্ম (মেল) বিভাগে পুরস্কৃত নওয়াজউদ্দিন সিদ্দিকি। ‘রাত আকেলি হ্যায়’ ওয়েব সিরিজের জন্য এই পুরস্কার ছিনিয়ে নিয়েছেন তিনি। ‘বুলবুল’ ওয়েব সিরিজে অভিনয়ের সুবাদে বেস্ট অ্যাক্টর ইন ওয়েব অরিজিনাল ফিল্ম (ফিমেল) বিভাগে পুরস্কৃত তৃপ্তি ডিমরি। ওই একই ওয়েব সিরিজে অসাধারণ অভিনয় দক্ষতার জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছে রাহুল বোস। খবর : সংবাদপ্রতিদিন’র।