ফিটনেস টেস্টে পাশ রোহিত শর্মা!

0
129
India's Rohit Sharma walks off for one during the 2019 Cricket World Cup first semi-final between New Zealand and India at Old Trafford in Manchester, northwest England, on July 10, 2019. (Photo by Dibyangshu Sarkar / AFP) / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read DIBYANGSHU SARKAR/AFP via Getty Images)

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
রোহিত শর্মার ফিটনেস নিয়ে যাবতীয় বিতর্ক, যাবতীয় সংশয় অবশেষে দূর হল। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষায় পাশ করলেন টিম ইন্ডিয়ার হিটম্যান। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে আর কোনও বাধা রইল না রোহিতের। তবে, প্রথম দুই টেস্টে তার খেলার সম্ভাবনা কার্যত নেই। সব ঠিক থাকলে তৃতীয় টেস্টে ফের জাতীয় দলের জার্সিতে দেখা যাবে হিটম্যানকে।
সুত্রের খবর, বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকেডেমিতে রোহিতের ফিটনেসের পরীক্ষায় সন্তুষ্ট বিসিসিআইয়ের আধিকারিকরা। নির্বাচকদের তারা সেকথা জানিয়েও দিয়েছেন। বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ‘রোহিত শর্মা ফিটনেস টেস্টে পাশ করেছেন। আগামী ১৪ ডিসেম্বর অস্ট্রেলিয়া পাঠানো হবে তাকে।’ আসলে আইপিএল চলাকালীনই হ্যামস্ট্রিংয়ের চোট পান রোহিত। তারপরও খেলেছেন টুর্নামেন্টের শেষ তিন ম্যাচে। তবে পুরোপুরি চোটমুক্ত হননি তখনও। সম্পূর্ণভাবে চোট সারাতে গত ১৯ নভেম্বর থেকে বেঙ্গালুরুর এনসিতে রিহ্যাব করছিলেন তিনি। শুক্রবার তার চুড়ান্ত ফিটনেস টেস্ট হওয়ার কথা ছিল। বোর্ড সুত্র বলছে, এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটের ধকল সহ্য করতে প্রস্তুত রোহিতের শরীর।
শোনা যাচ্ছে আগামী ১৪ ডিসেম্বর মুম্বই থেকে অস্ট্রেলিয়া উড়ে যাবেন ‘হিটম্যান’। তবে অস্ট্রেলিয়ায় পৌঁছেই সরাসরি মাঠে নেমে পড়তে পারবেন না তিনি। নিয়ম অনুযায়ী ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে তাকে। তারপর সপ্তাহখানেকের অনুশীলনের পর মাঠে নামার মতো পরিস্থিতিতে পৌঁছাবেন। সব মিলিয়ে ৭ জানুয়ারী থেকে শুরু হওয়া তৃতীয় টেস্টের আগে তার মাঠে নামার সম্ভাবনা কার্যত শূন্য। যদিও বিসিসিআই রোহিত এবং ইশান্তের কোয়ারেন্টাইনের মেয়াদ কমানোর জন্য অজি বোর্ডের কাছে আবেদন জানিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও সেদেশের সরকারের সঙ্গে কথা বলছে বলে সুত্রের খবর। যদি, কোয়ারেন্টাইনের মেয়াদ কমানো সম্ভব হয়, তাহলে রোহিতকে দ্বিতীয় টেস্টেই খেলিয়ে দেওয়ার চেষ্টা করবে ভারত। খবর : সংবাদপ্রতিদিন’র।