ফারুকী-তিশার দ্বিতীয় ইংরেজি সিনেমা ‘আ বার্নিং কোয়েশ্চেন’

0
247

সুপ্রভাত ডেস্ক
আবারো ইংরেজি ভাষার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন নন্দিত পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। তার সঙ্গে সিনেমাটি প্রযোজনা করছেন নুসরাত ইমরোজ তিশাও।
এই দম্পতির প্রথম ইংরেজি সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’ এখনো রয়েছে সম্পাদনার টেবিলে। এটি মুক্তির আগেই তাদের দ্বিতীয় ইংরেজি সিনেমার ঘোষণা এলো। খবর বাংলানিউজের।
সোমবার এশিয়ান প্রজেক্ট মার্কেট ২২টি সিনেমা নাম প্রকাশ করেছে। অন্যান্য সিনেমার সঙ্গে এ তালিকায় ফারুকী-তিশার ‘আ বার্নিং কোশ্চেন’র নাম রয়েছে। এছাড়া তারাও বিষয়টি নিশ্চিত করেছেন।
খবরটি ফেসবুকে নিজের ভেরিফায়েট পেজ থেকে জানিয়েছেন তিশা। সেখানে তিনি লেখেন, ‘নো ম্যান্ডস ল্যান্ড’র পর আমাদের পরবর্তী প্রজেক্ট হচ্ছে ‘আ বার্নিং কোয়েশ্চেন’। সবেমাত্র এশিয়ান প্রজেক্ট মার্কেটে এটি আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছে। আমাদের সঙ্গে এই ইংরেজি ভাষার সিনেমায় প্রযোজক হিসেবে আরও থাকছেন শ্রীহরি সাঠে।
সিনেমাটির পরিচালক ফারুকী জানিয়েছেন, এর কাস্টিং এখনো চূড়ান্ত হয়নি। তবে বাংলাদেশ থেকে একজন তারকা থাকবেন। আর বাকিদের নেওয়া হবে দেশের বাইরে থেকে।
ফারুকীর প্রথম ইংরেজি সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’-এ ‘সেক্রেড গেমস’খ্যাত জনপ্রিয় ভারতীয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী প্রধান চরিত্রে অভিনয় করেছেন। তার সঙ্গে রয়েছেন অস্ট্রেলিয়ার মঞ্চ অভিনেত্রী মেগান মিচেল এবং বাংলাদেশের গায়ক ও অভিনেতা তাহসান রহমান খান।
এই সিনেমাটির সহ-প্রযোজক ও সংগীত পরিচালক হিসেবে যোগ দিয়েছেন অস্কার-বাফটা-গ্র্যামি অ্যাওয়ার্ডজয়ী ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমান ও যুক্তরাষ্ট্রের শ্রীহরি সাঠে।