‘প্রিমিয়ার ইউনিভার্সিটির সুনাম বিশ্বে ছড়িয়ে পড়ছে’

0
146

‘ইন্টারন্যাশনাল লার্জেস্ট কম্পিটিশন-ইন্সপিরেলি অ্যাওয়ার্ডস-২০২০’ প্রতিযোগিতায়, যে-প্রতিযোগিতা বিশ্বের এক অনন্য সাধারণ স্থাপত্য প্রতিযোগিতা, সেই প্রতিযোগিতায় প্রিমিয়ার ইউনিভার্সিটি গ্র্যান্ড চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।
আমেরিকান ইনস্টিটিউট অব আর্কিটেক্টস (ইউরোপ কন্টিনেন্টাল), আফ্রিকা ইউনিয়ন অব আর্কিটেক্টস ও লুমিওন আয়োজিত এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের বৃত্তান্ত ব্যাচের ৬ জন শিক্ষার্থীর একটি দল ‘দি রিটার্ন অব দ্য সিটি’স ওয়াটার স্পাইন’ প্রজেক্ট নিয়ে অংশগ্রহণ করে। এই ৬ জন শিক্ষার্থী হলেন তানভীরুল হাকিম, মো. জুনায়েদ সাইফ রুম্মান, পায়েল সেনগুপ্তা, জর্জিনা ফারাহ স্মৃতি, সোহানুর ইসলাম সজীব এবং পুনম দাশ। দলনেতা ছিলেন তানভীরুল হাকিম। তত্ত্বাবধায়ক ছিলেন স্থাপত্য বিভাগের শিক্ষক স্থপতি কুহেলী চৌধুরী। বিশ্বের ১০৬ টি দেশ থেকে ১৩০৪ টি প্রজেক্ট এই প্রতিযোগিতায় জমা পড়ে।
উল্লেখ্য, প্রিমিয়ার ইউনিভার্সিটি সর্বপ্রথম বাংলাদেশ থেকে এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় গ্র্যান্ড চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। গতকাল রোববার, বেলা ১২ টায় স্থাপত্য বিভাগের বৃত্তান্ত ব্যাচের দলটি উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে। দলটির সঙ্গে ছিলেন দলটির তত্ত্বাবধায়ক স্থপতি কুহেলী চৌধুরী। এ সময় উপাচার্য ড. অনুপম সেন বলেন, আমি উচ্ছ্বসিত ‘ইন্টারন্যাশনাল লার্জেস্ট কম্পিটিশনÑইন্সপিরেলি অ্যাওয়ার্ডস-২০২০’ প্রতিযোগিতায় প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের বৃত্তান্ত ব্যাচের দলটি গ্র্যান্ড চ্যাম্পিয়ন হওয়ায়। এতে প্রমাণিত হয় প্রিমিয়ার ইউনিভার্সিটির সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে। এ সময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের চেয়ারম্যান ও বিশিষ্ট স্থপতি প্রফেসর সোহেল এম শাকুর, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, সহকারী ডিরেক্টর (স্টুডেন্টস’ ওয়েলফেয়ার) পঙ্কজ বিশ্বাস। বিজ্ঞপ্তি