প্রকাশিত সংবাদ নিয়ে যা বললেন মুফতী ফয়জুল্লাহ

0
503

দৈনিক সুপ্রভাত বাংলাদেশে ২ জুলাই অনলাইন সংস্করণ ও ৩ জুলাই ই-পেপারে ‘পুনর্গঠন হচ্ছে হেফাজত: বাবুনগরী মহাসচিব পদ হারাচ্ছেন!’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।
ইসলামী ঐক্যজোটের প্রচার সচিব মাওলানা আনসারুল হক ইমরান স্বাক্ষরিত প্রতিবাদ লিপিতে বলা হয়, “প্রতিবেদনে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মুফতী ফয়জুল্লাহ সাহেব সম্পর্কে বলা হয়েছে- ‘হেফাজতের মহাসচিব পদের জন্য নজিবুল বশরের কাছে তিন দিন আগে ফোন করে দোয়া চেয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি মোহাম্মদ ফয়জুল্লাহ।’ আরো বলা হয়েছে , ‘নজিবুল বশর মাইজভান্ডারির কাছে দোয়া চাওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি উনার কাছে হেফাজতের জন্য দোয়া চেয়েছি।’ অথচ সচেতন মহলের জানার কথা নজিবুল বশর মাইজভান্ডারির সাথে আমাদের আদর্শগত মত পার্থক্য রয়েছে। দলীয় দৃষ্টিকোণ থেকেও আমাদের দূরত্ব অনেক। তাছাড়া নজিবুল বশর মাইজভান্ডারি হেফাজতে ইসলামের কেউ নন। তিনি দেশের এমন কোনো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন না যে কোনো বিষয়ে তার সহায়তা চাইতে হবে।” প্রতিবাদলিপিতে মুফতী ফয়জুল্লাহ আরো দাবি করেন “আমার সম্পর্কে এমন ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য চরম অবমাননাকর ও মানহানিকর। এমন জঘন্য মিথ্যা কোনভাবেই মেনে নেয়া যায় না। প্রতিবেদক কার প্ররোচনায় অথবা কাকে খুশি করার জন্য এমন জঘন্য মিথ্যাচার করলেন তা আমার বোধগম্য নয়। প্রকাশিত প্রতিবেদনটি আমার এবং আমার লাখো ভক্তের মনে আঘাত হেনেছে।”
তিনি সংবাদটিকে কল্পিত ও মিথ্যা দাবি করে এর প্রতিবাদ জানান।
প্রতিবেদকের বক্তব্য:
প্রকাশিত প্রতিবেদনটি প্রয়োজনীয় তথ্য ও সংশ্লিষ্টদের বক্তব্যের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এখানে প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য বা ‘কাউকে খুশি-অখুশি’ করার বিষয়টি অবান্তর। সংসদ সদস্য নজিবুল বশর মাইজভান্ডারির কাছে দোয়া চাওয়ার বিষয়ে মুফতি ফয়জুল্লার কাছে প্রতিবেদক জানতে চাইলে তিনি বলেন, ‘আমি হেফাজতের জন্য দোয়া চেয়েছি।’ হেফাজতের জন্য দোয়া চাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি হেসে বলেন, ‘আমি আপনার কাছে দোয়া চেয়েছি, আপনি সেটা বলে দিয়েন।’ মুফতি ফয়জুল্লার সাথে প্রতিবেদকের এই কথোপকথনের অডিও রেকর্ড সংরক্ষণ রয়েছে।