পটিয়ায় ভূমি বিরোধে প্রাণ গেল আমেরিকা প্রবাসীর

0
333
নিহত বেলাল উদ্দিন

নিজস্ব প্রতিনিধি,পটিয়া :

জায়গা নিয়ে বিরোধের জের ধরে পটিয়ায় এক আমেরিকা প্রবাসী ৬ দিন মারা গেছেন। তার নাম মো. বেলাল উদ্দিন (৪০)। সে পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ নগর (উত্তর দেয়াং) এলাকার হাজী নূর আহমদের পুত্র। মারামারির ৬ দিন পর হাসপাতালে নেওয়ার পথে শুক্রবার সকাল ৮টায় মারা গেছেন। এর আগে গত শনিবার (৬জুন) আমেরিকা প্রবাসীর বিরোধীয় একটি জায়গা নিয়ে কোলাগাঁও এলাকার আবদুর রউফ ভুট্টো, মহিউদ্দিনের সঙ্গে মারামারির ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার কোলাগাঁও ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকার আবদুর রউফ ভুট্টোর সঙ্গে পাশ্ববর্তী আমেরিকা প্রবাসী মো. বেলালের জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ইতোমধ্যে ফৌজদারি ও দেওয়ানি মামলাও হয়েছে। গত ৬ জুন দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে প্রবাসী বেলাল গুরুতর আহত হয়। ঘটনার ৬ দিন পর আহত বেলালের অবস্থা  খারাপ হলে তাকে পুনরায় চমেক হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল থেকে করোনাভাইরাস টেস্টের পরামর্শ দেওয়া হয়। পওে সীতাকু- ফৌজদার হাসপাতালে নেওয়ার পথে মারা গেছেন। প্রবাসীর বড় ভাই মো. সাইফুল ইসলাম জানিয়েছেন, অতর্কিতভাবে তার প্রবাসী ভাইয়ের উপর সন্ত্রাসী ভুট্টো হামলা চালিয়েছে। তার ভাই গত ২৫ মার্চ আমেরিকায় ফেরার কথা ছিল। চট্টগ্রামসহ বাংলাদেশ লকডাউন থাকার কারণে তিনি আর যেতে পারেননি। প্রবাসীর পরিবারের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ দায়েরের প্রস্ততি চলছে।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, জায়গা নিয়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়েছে। তবে বড় ধরনের কোন মারামারির ঘটনার খবর পুলিশ পাননি। প্রবাসী ৬ দিন মারা যাওয়ার বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে। সুর্নিদিষ্ট অভিযোগ পেলে অপরাধী যে হোক তাকে আইনের আওতায় আনা হবে। এ রির্পোট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ হয়নি।