নোরাকে অযোগ্য বলেছিলেন এক কাস্টিং ডিরেক্টর!

0
85

সুপ্রভাত ডেস্ক :
কানাডা থেকে ভারতে এসে যখন নিজের ক্যারিয়ারের প্রস্তুতি নিচ্ছিলেন সেসময় কাউকে চিনতেন না নোরা ফাতেহি। আর সেই কঠিন সময়ে বলিউডের এই অভিনেত্রীকে এমন একজন কাস্টিং ডিরেক্টরের সঙ্গে মুখোমুখি হতে হয়েছিলো। যার ফলে ব্যাগ গুছিয়ে আবার কানাডা ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন নোরা।
কারিনা কাপুর খানের সঞ্চালিত চ্যাট শো ‘হোয়াট ওমেন ওয়ান্ট’-এ অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন নোরা ফাতেহি। সেখানেই সেই নোংরা অভিজ্ঞতা নিয়ে খোলাখুলি আলোচনা করেছেন বলিউডের এই অভিনেত্রী।
নোরা ফাতেহি বলেন, ‘ভারতে আসার কয়েক মাস পরই একজন কাস্টিং ডিরেক্টরের সঙ্গে আমার দেখা হয়। তার সঙ্গে দেখা হওয়ার পর আমার মনে হয়েছিলো আমি ব্যাগটা গুছিয়ে যেখান থেকে এসেছি আবার সেখানে ফিরে যাই। তিনি আমাকে বলেছিলেন, ‘তোমার মতো অনেকেই রয়েছে। যাদের নিয়ে আমাদের ইন্ডাস্ট্রি বিরক্ত। আমরা তোমাকে চাই না।’ তিনি আরও বলেছিলেন, ‘তোমরা কোনো যোগ্যতা নেই। আমরা তোমাকে চাই না।’
কাস্টিং ডিরেক্টরের এমন কথা শুনে কিছুটা অবাক হয়েছিলেন নোরা ফাতেহি। তিনি বলেন, ‘আমি ওই ডিরেক্টরের কথা শুনে সেখান থেকে বাহিরে বের হয়ে আসি এবং কাঁদতে থাকি। আমি তাকে কোনো প্রশ্ন করতে পারিনি কারণ আমি তাকে চিনতাম না। তছাড়া তিনি নিজেই তো আমাকে তার বাড়িতে ডেকেছিলেন। তার ওই কথাগুলো শোনার পর মনে হয়েছিলো এই ইন্ডাস্ট্রির সবাই কী এমন? সবাই কী এমনভাবে চিৎকার করে নতুনদের সঙ্গে?’
‘সত্যমে জয়তে’ ছবির ‘দিলবার’ গানে কোমর দুলিয়ে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে যান নোরা ফাতেরি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। এক এক করে উপহার দিয়েছেন ‘কামারিয়া’, ‘ও সাকি সাকি’। অভিনয় করেছেন ‘ভারত’ ও ‘স্ট্রিট ড্যান্সার থ্রিডি’তে।
এই মুহূর্তে নোরার হাতে রয়েছে ‘ভুজ : দ্য প্রাইজ অব ইন্ডিয়া’র কাজ। ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে ছবিটি। খবর : বার্তা২৪’র।