নিজের মামলায় উল্টো ফেঁসে গেলেন নেইমার

0
190

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইতিহাস সৃষ্টি করে ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে চুক্তি শেষের আগেই স্প্যানিশ ক্লাব ছাড়েন। আবার বোনাসের জন্য মামলাও করেন। তবে এ মামলায় উলটো ফেঁসে গেছেন এ ফরোয়ার্ড। বার্সেলোনাকে ৬৭ লাখ ইউরো ফেরত দিতে নেইমারকে নির্দেশ দিয়েছে বার্সেলোনার সামাজিক আদালত। ২০১৬ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করেন নেইমার। সেই চুক্তি অনুযায়ী ২০১৭ সালের জুলাইয়ে বোনাস পাওয়ার কথা ছিল তার। কিন্তু জুলাইয়েই বিশ্ব রেকর্ড গড়ে পিএসজি ছাড়েন নেইমার। পাঁচ বছরের জন্য চুক্তি করে মাত্র এক বছর না যেতেই ক্লাব ছাড়ায় বোনাসের বাকি অংশ দিতে অস্বীকৃতি জানায় বার্সেলোনা।
এদিকে জুলাই পর্যন্ত ক্লাবে থাকায় সে বোনাস পাওয়ার অধিকার আছে জানিয়ে ২২ মিলিয়ন ইউরো প্রাপ্তির জন্য মামলা করেন নেইমার। সে মামলারই রায় প্রকাশিত হলো আজ। বার্সেলোনার সামাজিক আদালত ১৫ এর এই রায়ে বিচারকের চোখে বার্সেলোনার যুক্তিই গ্রহণযোগ্য মনে হয়েছে। তাই বার্সেলোনারে আবেদন অনুযায়ী নেইমারকে ৬.৭ মিলিয়ন ইউরোর শাস্তি দেয়া হয়েছে।
এ রায়ের পর বার্সেলোনার ওয়েবসাইটে আনুষ্ঠানিক এক বিবৃতি দেয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘খেলোয়াড়ের সর্বশেষ চুক্তির বোনাস নিয়ে নেইমার ও বার্সেলোনার মধ্যে চলমান মামলায় আজ বার্সেলোনার সামাজিক আদালত ১৫ যে রায় দিয়েছে তাতে বার্সেলোনা সন্তুষ্টি প্রকাশ করছে। এ রায়ে খেলোয়াড়ের ৪৩.৬ মিলিয়ন ইউরো পাওয়ার দাবি খারিজ করে দেয়া হয়েছে এবং বার্সেলোনার অধিকাংশ যুক্তি মেনে নেয়া হয়েছে। এর ফলে ক্লাবকে ৬.৭ মিলিয়ন ইউরো ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে এই খেলোয়াড়কে। যেহেতু খেলোয়াড় এখনো এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন, ক্লাব তাদের নিজেদের আইনগত স্বার্থ রক্ষা করে চলবে’।
খবর : ডেইলিবাংলাদেশ’র।