নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে পারদর্শী করে তুলতে হবে

0
84

ওব্যাট হেল্পার্স’র অনুষ্ঠানে বক্তারা

সরকার তথ্য প্রযুক্তির বিকাশে নানা কর্মপরিকল্পনায় এগুচ্ছে। তথ্য প্রযুক্তি সেক্টরে দক্ষ জনশক্তি গড়ে তোলা আবশ্যক। নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে পারদর্শী করে তুলতে ওব্যাটের ভূমিকা প্রশংসনীয়। ওব্যাট হেল্পার্সের উদ্যোগে আইটি প্রশিক্ষণার্থীদের মাঝে কোর্স সমাপনীর সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী উপরোক্ত কথাগুলো বলেন।
নগরীর খুলশীর ওব্যাট জুনিয়র হাইস্কুল মিলানায়তনে ১ মার্চ অনুষ্ঠিত অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন সাবেক ছাত্রনেতা ও সমাজসেবী এরশাদুল আমিন।
আইএসডিসিএম এর কান্ট্রি ম্যানেজার সোহেল আক্তার খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লায়ন এম এ হোসেন বাদল, এম এ জলিল, সজীব উদ্দিন, এহতাশামুল হক তানভির, শামীম নিঘাত ও আইডিসিএম এর প্রজেক্ট অফিসার মোস্তাক আহমদ প্রমুখ। এরশাদুল আমিন বলেন, কম্পিউটার প্রশিক্ষণ অনগ্রসর জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ঘরে বসে আউটসোর্সিং করে অর্থ উপার্জন করে নিজেদের উদ্যোক্তা হিসাবে গড়ে তুলতে পারবে। সোহেল আক্তার খান বলেন, ওব্যাট অনগ্রসর জনগোষ্ঠীর জন্য বাংলাদেশে মোট ১১ টি ল্যাবে কম্পিউটার প্রশিক্ষণ পরিচালনা করে আসছে। এর পাশাপাশি খান একাডেমি অনলাইন ক্লাস ও স্মার্ট ফোন হোম স্কুলিং চালু করেছে।
আলোচনা পর্ব শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি