নগরীতে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবে হোসেন মুরাদ স্মৃতি সংসদ

0
237
হোসেন মুরাদ স্মৃতি সংসদের অক্সিজেন সরবরাহ কার্যক্রম উদ্বোধন করেন দেবাশীষ পাল দেবু

নগরীতে রোগীদের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবে বন্দর ৩৭ নম্বর এলাকার নবগঠিত সংগঠন হোসেন মুরাদ স্মৃতি সংসদ। চসিক কাউন্সিলর পদপ্রার্থী হোসেন মুরাদ করোনা আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে মারা যাওয়ার পর এই সংগঠনটি গঠন করা হয়েছে।
আজ ১৫ জুন (সোমবার) ৩৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি জানে আলমের সভাপতিত্বে ও সালাউদ্দিন বাবরের পরিচালনায় কার্যক্রমটি উদ্বোধন করেন সাবেক কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী সদস্য দেবাশীষ পাল দেবু।
এ বিষয়ে দেবাশীষ পাল দেবু বলেন, অক্সিজেন সঙ্কটে আছে চট্টগ্রামে শ্বাসকষ্টে ভোগা রোগীরা। এই দুঃসময়ে অক্সিজেন সিলিন্ডারের দাম বাড়েছে পাঁচ থেকে ছয় গুণ, যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। আবার হাসপাতালে অক্সিজেন সুবিধার চেয়ে রোগীর সংখ্যা বেড়েছে। তাই চট্টগ্রাম মহানগর এলাকায় যাতে আর কারো মা-বাবা-ভাই-বোন অক্সিজেনের অভাবে মারা না যায় সেই ব্যবস্থা নিয়েছি আমরা। সংগঠনটির কর্মীদের নিয়ে একটি সেচ্ছাসেবী ইউনিট গঠন করেছি যারা রোগীর বাসায় অক্সিজেন পৌঁছাবে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবে। আরও কয়েক ধাপে নগরীতে সংগঠনটির আওতায় আরো কয়েকটি সেচ্ছাসেবী ইউনিট গঠন করে পুরো মহানগরে এই সেবা দেয়ার আশা প্রকাশ করছি।
এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদ, ব্যবসায়ী মো. মিজানুর রহমান, মো. আমিন, যুবলীগ নেতা সজীবুল ইসলাম সজীব, আবু নাছের, মাহমুদুর রহমান, রমজান আলী, মো. জনি, মো. রানা, মো. সাদ্দাম, আলতাফ, মামুন, বাপ্পি, আজাদ, জালাল, কৌশিক রায়, রাব্বী, মাসুম প্রমুখ। বিজ্ঞপ্তি