নগদ অর্থ কারা পাচ্ছে জনসম্মুখে আসা উচিত : ডা. শাহাদাত

0
285
খাদ্যসামগ্রী বিতরণ করছেন ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘৫০ লাখ পরিবারের সরকারের ১ হাজার ২৫০ কোটি টাকা যাতে রাজনৈতিকভাবে প্রধান্য না পায়। সরকার ৫০ লাখ অসহায় দরিদ্র পরিবারের মাঝে ১ হাজার ২৫০ কোটি টাকা নগদ অর্থ সহায়তা দিচ্ছে। এ টাকা যাতে সরকারদলীয় নেতাকর্মীরা ভগ বাটোয়ারা করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। কারা টাকা পাচ্ছে এটা জনসম্মুখে আসা উচিত। ত্রাণের চাল নিয়ে যেমন রাজনীতি এবং নয় ছয় হয়েছে, নগদ অর্থ প্রদানেও যাতে রাজনীতিকরণ করা না হয়।
শনিবার (১৬ মে) দুপুরে বাদশা মিয়া রোডস্থ নিজ বাসভবনে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) এর উদ্যোগে গুম, নির্যাতনে নিহত ও আহত পরিবারের মাঝে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ সামগ্রী ও নগদ অর্থ প্রদান কালে প্রধান অতিথির বক্তব্যে এ তিনি এসব কথা বলেন।
ডা. শাহাদাত হোসেন বলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দেশব্যাপী হত দরিদ্র, অসহায় পরিবারের মাঝে ত্রাণ দিয়ে যাচ্ছে এবং সুরক্ষা সরঞ্জাম প্রদান করে আসছে। যতদিন এই মহামারীর প্রাদুর্ভাব থাকবে এই কার্যক্রম অব্যাহত থাকবে।
ডা. শাহাদাত হোসেন আরও বলেন, দিন দিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে হাজারের অধিক গড়িয়েছে। তাই ঘর থেকে বের না হয়ে নিজেকে এবং পরিবারকে নিরাপদ রাখতে অন্য কোন বিকল্প নেই। চট্টগ্রাম মহানগর ড্যাব সভাপতি ডা. আব্বাস উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ড্যাব চট্টগ্রাম জেলার সভাপতি তমিজউদ্দিন আহমেদ মানিক, চট্টগ্রাম মহানগর বিএনপি’র উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি। ড্যাব মহানগর শাখার সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ঢালীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাব চট্টগ্রাম জেলার সহ-সভাপতি মুজিবুর রহমান, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার সারোয়ার আলম, ড্যাব নেতা নুরুল করিম চৌধুরী, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি