ডি ইঞ্জিনিয়ার্স ক্লাবের ক্যারিয়ার কর্মশালা

0
84

ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব (ডিইসি) এর উদ্যোগে নগরীর ২ নম্বর গেইট এলাকায় একটি কনভেনশন সেন্টারে চার্টার্ড একাউন্টেন্সি নিয়ে একটি উন্মুক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
নগরীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠান থেকে মোট ১০০ জন শিক্ষার্থী, গ্র্যাজুয়েট ও যুব প্রফেশনাল এই কর্মশালায় অংশ নেন।
অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে সিএমপি এর উপপুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, অনেকেই মনে করেন সিএ হওয়া বেশ কঠিন ও অনেকটা অসম্ভব ব্যাপার। চেষ্টা থাকলে সবই সম্ভব, পৃথিবীতে অসম্ভব বলে কিছু নেই। সঠিক দিক নির্দেশনা এবং সহযোগিতার অভাবে হয়ত এই সেক্টরে ক্যারিয়ার গড়া সম্ভব হয়ে উঠে না। কিন্তু এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা বিস্তারিত জানতে পারছে এবং আমি বিশ্বাস করি অনেকের স্বপ্ন বাস্তবায়নে ওয়ার্কশপটি সরাসরি ভূমিকা রাখবে।
কী-নোট স্পিকার ইমরান আবু হাসান বলেন, সুনিশ্চিত ক্যারিয়ার, অপার সম্ভাবনাময় সর্বোচ্চ পজিশন ও একটি আন্তর্জাতিক প্রফেশন হলো চার্টার্ড একাউন্টেন্সি। সংগঠনের প্রতিষ্ঠাতা সোমেন কানুনগো বলেন, বাংলাদেশের যুব সমাজ যখন বিসিএস, ডাক্তার, ইঞ্জিনিয়ার বা অন্যান্য সেক্টরের ক্যারিয়ার গড়ার জন্য অস্বাভাবিক প্রতিযোগিতায় মগ্ন, ঠিক এমন সময়ে ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব আয়োজন করেছে চার্টার্ড একাউন্টেন্সি নিয়ে। সংগঠনের প্রতিষ্ঠাতা প্রকৌশলী সোমেন কানুনগো’র সভাপতিত্বে ও নির্বাহী সদস্য আবিদুর রহমান আসিফের সঞ্চালনায় এ কর্মশালায় অতিথি ছিলেন সিএমপি এর উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, তিলোত্তমা চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সাহেলা আবেদীন।
কর্মশালায় স্পিকার হিসেবে ছিলেন কেডিএস টেক্সটাইল মিলস লিমিটেড এর চিফ ফাইনান্সিয়াল অফিসার ইমরান আবু হাসান (এফসিএ), অনিল সালাম ইদ্রিস অ্যান্ড কোং সিএ এর পার্টনার সঞ্জীব কুমার দাশ (এফসিএ), এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর ফাইনান্স কন্ট্রোলার নাজনীন সুলতানা (এফসিএ)। বিজ্ঞপ্তি