জয় দিয়ে প্রত্যাবর্তন রিয়ালেরও

0
184
Real Madrid's Brazilian defender Marcelo (2R) celebrates his goal with teammates during the Spanish League football match between Real Madrid CF and SD Eibar at the Alfredo di Stefano stadium in Valdebebas, on the outskirts of Madrid, on June 14, 2020. (Photo by PIERRE-PHILIPPE MARCOU / AFP)

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আগের দিন বড় ব্যবধানে জিতেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। স্বাভাবিকভাবেই গত রোববার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে একটু বাড়তি চাপে ছিল রিয়াল মাদ্রিদ। কারণ, এই ম্যাচ হারা মানেই খেতাবি লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়া। দীর্ঘ বিরতির পর শুরুতেই চাপ নিয়ে খেলাটা কঠিনই বটে। কিন্তু রোববার রিয়ালের তারকাদের খেলায় সেই চাপের ছাপ একেবারেই পড়ল না। বরং এডেন হ্যাজার্ড, টনি ক্রুস, লুকা মদ্রিচরা অনেকদিন বাদে নিজেদের সেরা খেলাটাই দেখালেন। প্রতিপক্ষ এইবারকে সহজেই হারিয়ে দিল জিনেদিন জিদানের দল।
রোববার ‘ভারচুয়াল’ দর্শকদের সামনে প্রথমার্ধে ঝকঝকে পারফরম্যান্স উপহার দিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের তৃতীয় মিনিটেই বেঞ্জেমার বাড়ানো পাসে বক্সের ভিতর থেকে দুর্দান্ত শটে গোল করে দিলেন ক্রুস। খেলার আধ ঘণ্টা পেরনোর আগেই দ্বিতীয় গোল। এবার অধিনায়ক র‌্যামোসকে সুন্দর পাস বাড়ালেন হ্যাজার্ড। মিনিট সাতেক বাদে ফের হ্যাজার্ড ম্যাজিক। এবারেও দুর্দান্ত পজিশনে বল পেলেন মার্সেলো। জোরাল শটে বল জালে জড়িয়ে দেন তিনি। দ্বিতীয়ার্ধে পরিস্থিতি বদলে যায়। কিছুটা কামব্যাক করে এইবার। ৬০ মিনিটে একটা গোলও করে তারা। বেশ কয়েকটি সুযোগও পায়। কিন্তু গোলরক্ষক কুর্তোয়া আর রিয়াল তারকাদের তৎপরতায় আর গোল করতে পারেনি তারা। খেলা শেষ হয় ৩-১ গোলেই।
এর ফলে লা-লিগা ঠিক যেখানে বন্ধ হয়েছিল, সেখানেই যেন আবার শুরু হল। লকডাউনের পর লিগার প্রথম পর্বের সব ম্যাচ শেষ। তারপরও পয়েন্ট টেবিলে কোনও পরিবর্তন নেই। যে যেখানে ছিল সে সেখানেই থেকে গেল। এই জয়ের ফলে রিয়াল ২৮ ম্যাচে ৫৯ পয়েন্টে দ্বিতীয় স্থানেই থাকল রিয়াল। শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ২৮ ম্যাচে ৬১। অর্থাৎ মাত্র ২ পয়েন্টের ব্যবধান। হাতে আরও ১০টা ম্যাচ। স্বাভাবিকভাবেই লিগের ফলাফল যে কোনও দিকে গড়াতে পারে। বিশেষ করে রিয়ালের হয়ে হ্যাজার্ড যে ফর্ম দেখালেন, তাতে রিয়াল কঠিন লড়াই দেবে বলেই মনে করা হচ্ছে।
খবর : সংবাদপ্রতিদিন’র।