জাতির জনকের কবর জেয়ারত মেয়র ও কাউন্সিলরগণের

0
39

চট্টগ্রাম সিটি করপোরেশন

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রাম সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী ও কাউন্সিলরগণ গতকাল শুক্রবার জুম্মার নামাজ শেষে জাতির জনক শেখ মুজিবুর রহমানের কবর জেয়ারত করেছেন।
গতকাল দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছার পর তারা জাতির জনকের কবরে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে গতকাল সকালে নির্বাচিত মেয়রের নেতৃত্বে বিশাল বহর ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল।
জানা গেছে, ঢাকা থেকে দুটি বাসে নেতা কর্মীরা রওনা দিলেও অনেকে নিজ নিজ উদ্যোগে টুঙ্গিপাড়ায় পৌঁছায়। প্রায় নির্বাচিত ও কাউন্সিলরগণ ছাড়াও প্রায় আড়াইশ নেতা কর্মী গিয়েছিল টুঙ্গিপাড়ায়।
এ বিষয়ে কথা হয় ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিনের সাথে। তিনি বলেন, ‘সকালে রওনা দিয়ে দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছি। ওখানে জুম্মার নামাজ শেষে জাতির জনকের কবরে শ্রদ্ধা নিবেদন ও জেয়ারতের পর চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেই।’
এর আগে বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি শপথ বাক্য পাঠ করান নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরীকে। অপরদিকে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে এই শপথ পাঠ অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে পরাজিত করে মেয়র মনোনীত হন আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী।