জনগণের অধিকার প্রতিষ্ঠার শপথ নিতে হবে

0
89

জাসাসের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে ডা. শাহাদাত

চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘জনগণের অধিকার ও সুশাসন প্রতিষ্ঠার শপথ নিতে হবে। যারা গণতন্ত্রকে হরণ এবং জনগণের অধিকার কেড়ে নিয়েছে তার বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। গণতন্ত্র, ভোটাধিকার, সু-শাসন, প্রতিষ্ঠার জন্য জনগণকে রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলন এগিয়ে আসতে হবে’। তিনি গতকাল রোববার বিকালে বিকালে বিপ্লব উদ্যানে জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা-জাসাসের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহানগর জাসাস আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, ‘বাংলাদেশের সংস্কৃতিকে ধারণ ও রক্ষা করার জন্য জিয়াউর রহমান জাসাস প্রতিষ্ঠা করেন। জিয়াউর রহমানের দর্শন বাংলাদেশি জাতীয়তাবাদ প্রতিষ্ঠা এবং বিএনপিকে গতিশীল করতে জাসাসের ভূমিকা অপরিসীম’। তিনি সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পুনঃউদ্ধারে জাসাসকে জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান।
প্রধান বক্তার ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। আব্দুল মান্নান রানার সভাপতিত্বে ও মামুনুর রশিদ শিপনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির যুগ্ন আহ্বায়ক এম এ আজিজ, নিয়াজ মোহাম্মদ খান, জাসাস কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এম, এ মুসা বাবলু। বিজ্ঞপ্তি