চসিক মেয়র ও কাউন্সিলরদের শপথ কাল

0
80

শপথ শেষে টুঙ্গিপাড়ায় যাওয়ার কথা

নিজস্ব প্রতিবেদক :
শপথ নিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী বিমানে এবং কাউন্সিলররা যে যার মতো করে ঢাকায় গেছেন। শপথ শেষে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে এবং শুক্রবার টুঙ্গিপাড়ায় যাওয়ার কথা রয়েছে নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরীকে শপথবাক্য পাঠ করাবেন। সকাল ১১টায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে এই শপথ অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রী ভার্চুয়ালি মেয়রকে এই শপথ পাঠ করাবেন। কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরদের একই স্থানে শপথবাক্য পাঠ করাবেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।
এদিকে, প্রায় ৫০০ নেতাকর্মীর বহর নিয়ে মেয়র ও নির্বাচিত কাউন্সিলরগণ ঢাকায় যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত যে যার মতো করে ঢাকায় গিয়েছেন। এরমধ্যে মেয়র রেজাউল করিম চৌধুরী ঢাকায় গিয়েছেন বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে। ঢাকায় কে কে গিয়েছেন জানতে চাইলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘রেজাউল ভাই সস্ত্রীক বিমানে গিয়েছেন। এছাড়া কাউন্সিলরগণ যে যার মতো করে গিয়েছেন। দলের পক্ষ থেকে মাহতাব ভাই ও সুজন ভাই অসুস্থবোধ করায় যাচ্ছেন না। এছাড়া শপথ অনুষ্ঠানের জন্য নিবন্ধিত নেতারা উপস্থিত থাকবেন।’
নেতাকর্মীদের আর কে কে যাচ্ছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক নেতার অনুসারী যাচ্ছেন। এছাড়া অনেকের পরিবারের সদস্যও রয়েছেন।
শপথ শেষের পরিকল্পনা কি জানতে চাইলে তিনি বলেন, ‘শপথ শেষে আমরা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করবো। এর পরদিন (শুক্রবার) ভোরে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবো। সেখানে বঙ্গবন্ধুর কবর জেয়ারত ও শ্রদ্ধা নিবেদন করা হবে।’
উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী।