চসিক আইসোলেশন সেন্টারের যাত্রা শুরু

0
49

৫০ শয্যায় বিনামূল্যে সেবা

নিজস্ব প্রতিবেদক <
নগরের লালদীঘি পাড়ের চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) লাইব্রেরি ভবনকে ৫০ শয্যার আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে। গতকাল মঙ্গলবার এ আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।
উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, গত বছর এ সময়ে চট্টগ্রামসহ সারাদেশে করোনা সংক্রমণ বেড়েছে। চলতি বছরে তা ভয়াবহ রূপ ধারণ করেছে। চারদিন আগের নির্দেশনায় আজকের এই আইসোলেশন সেন্টার। প্রয়োজন হলে আমরা আরো নতুন উদ্য্যেগ নেবো।
মেয়র সকলকে চসিক আইসোলেশন সেন্টারে বিনামূল্যে চিকিৎসাসেবা নিতে সকলের প্রতি আহ্বান জানান।
চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, চসিকের এই আইসোলেশন সেন্টারটি ৫০ শয্যা বিশিষ্ট। এতে দ্বিতীয় তলায় রয়েছে পুরুষের জন্য ৩৫টি শয্যা, তৃতীয় তলায় নারীদের জন্য ১৫টি শয্যা রয়েছে। ১০ জন চিকিৎসক নিয়মিত চিকিৎসাসেবায় নিয়োজিত থাকবেন। এ ছাড়া ২৪ ঘণ্টা দায়িত্ব পালনে থাকবেন ৪ জন প্যারামেডিকস, ৩ জন ফার্মাসিস্ট ৩ জন ওয়ার্ড মাস্টার, ৮জন ওয়ার্ড বয় ও ২ জন স্টোর কিপার। এ পর্যন্ত ১১ জন চিকিৎসককে মেডিকেল অফিসার পদে পদায়ন করা হয়েছে।
তিনি আরও বলেন, চিকিৎসা নিতে আসা করোনা রোগীদের বিনামূল্যে সেবা প্রদানসহ ওষুধ, অক্সিজেন সাপোর্ট ও খাবার দেওয়া হবে। প্রয়োজনে এ আইসোলেশন সেন্টারে শয্যা সংখ্যা বাড়ানোর ব্যবস্থা রাখা হয়েছে।
চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোজাম্মেল হক, আইসোলেশন সেন্টারের প্রধান সমন্বয়কারী ডা. মো. মুজিবুল আলম চৌধুরী, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন প্রমুখ।