চমেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি হলেন নওফেল

0
552
ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের (চমেক) ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনোনীত হয়েছেন সাবেক মেয়র এ বি মহিউদ্দীন চৌধুরীর সন্তান ও চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
বৃহস্পতিবার সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার উপ সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত আদেশে এ মনোনয়ন দেওয়া হয়।
আদেশে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ২০১৫ সালের ১৩ মে জারি করা স্বাকম/হাস-২/তদারকি কমিটি-১/২০০৭/২৬৫ প্রজ্ঞাপনের প্রেক্ষিতে মহিবুল হাসান চৌধুরী নওফেলকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেক) এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনোনীত করা হলো।
স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. মিনহাজুর রহমান বলেন, ‘নিয়ম অনুযায়ী দেশের সব বড় মেডিক্যাল কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হচ্ছেন স্থানীয় সংসদ সদস্য। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আগে স্থানীয় সংসদ সদস্য পরিচালনা কমিটির সভাপতি ছিলেন। কিন্তু জিয়াউদ্দিন বাবলু এমপি থাকার সময় মেয়রকে (আ জ ম নাছির উদ্দীন) এই পদে থাকার প্রথা চালু করেন এবং তখন পরিপত্রও জারি করেছিলেন। এখন তা পুনরায় চালু করা হয়েছে। এর মাধ্যমে দেশের সব মেডিক্যাল কলেজ হাসপাতালের মতো চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালেও করা হয়েছে।