চট্টগ্রামে ২৮ হাজার পার হলো রোগী

0
149
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

করোনাভাইরাস

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৮৫, মারা গেলেন একজন

নিজস্ব প্রতিবেদক :
বাড়ছে শীত, বাড়ছে করোনা। এযেনো শীতের সাথে পাল্লা দিয়ে করোনার প্রকোপ বাড়ছে। গতকাল একদিনে করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ২৮৫ জন। আর এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ১১২ তে গিয়ে ঠেকেছে। আগামীতে আরো বাড়ার শঙ্কা কাজ করছে।
সোমবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৮০২ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৮৫ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ১১২ জন। করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন একজন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬৯৬ নমুনার মধ্যে ৪০ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৭ নমুনায় ৩৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৫৯৭ জনে ৮৭ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৯৩ নমুনায় ৮ জন, শেভরনে ১০৪ জনে ৪১ জন, ইম্পেরিয়ালে ৮০ নমুনায় ৩৪ জন, আরটিআরএল ল্যাবে ৩৭ জনের নমুনায় ২৮ জন, মা ও শিশু হাসপাতালে ২৩ জনে ৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৫২ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০ তে গিয়েও পৌঁছে।