চট্টগ্রামে সংক্রমণের হার কমছে

0
58
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

চট্টগ্রামে ৩৪ হাজার পার হলো করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক :
কমে আসছে করোনা আক্রান্তের হার। গত নভেম্বর থেকে বাড়তে থাকা করোনার সংক্রমণ ডিসেম্বর ও জানুয়ারি মাসে বেড়ে গিয়েছিল। তবে গত চার সপ্তাহ ধরে আক্রান্তের হার কম। একইসাথে করোনার ভ্যাকসিনও দেওয়া হচ্ছে দেশে। সব মিলিয়ে করোনা নিয়ন্ত্রণে রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ জন। এতে ৩৪ হাজার অতিক্রম করলো করোনা শনাক্ত। সোমবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৮৮৩ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৫৭ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ২৭ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ১১৮৪ নমুনার মধ্যে ১২ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৫৬ নমুনায় ২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৭৪ জনে ১৭ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৩ নমুনায় ৩ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৩১ জনে ৯ জন, শেভরনে ১৪৮ নমুনায় ১০ জন এবং মা ও শিশু হাসপাতালে ৬ জনে ৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১১ নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি। অপরদিকে আরটিআরএল ল্যাবে কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের শঙ্কায় সতর্ক ছিল সবাই। আর এতে স্বাভাবিক জীবন যাপনেও বাড়েনি সংক্রমণ হার। নভেম্বর ও ডিসেম্বর মাসে সংক্রমণ কিছুটা বাড়লেও পরবর্তীতে তা নিয়ন্ত্রণে চলে আসে। এখন প্রতিদিন শনাক্তের হার শতকের নিচে নেমে এসেছে। শীতের মধ্যে একসময় দিনে তা ৩০০ও পৌঁছেছিল। এর আগে গত বছরের এপ্রিলে করোনায় প্রথম রোগী শনাক্ত হয়েছিল চট্টগ্রামে।