চট্টগ্রামে কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি : খসরু

0
186

নিজস্ব প্রতিবেদক :
‘চট্টগ্রামে কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পুরো চট্টগ্রাম আজ সন্ত্রাসের মিলনমেলায় পরিণত হয়েছে।’
গতকাল বুধবার বিকেল ৫টায় নগরীর নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এ কথা বলেন।
আমীর খসরু আরও বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার একমাত্র উদ্দেশ্য গণতন্ত্র প্রতিষ্ঠা করা। বিএনপি গণতন্ত্রের জন্য এখনও লড়াই করছে। ‘অনির্বাচিত’ সরকার মানুষের ভোটের অধিকার হরণ করছে। আজকের নির্বাচনে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। ইতোমধ্যে ২০টি মামলা ও কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।
তিনি বলেন, অন্তত একটি বিষয়ে আনন্দিত, সাংবাদিকরা কেউ আহত হননি। আপনাদের কেউ মারধর করেনি, এ জন্য আমি সন্তুষ্ট। আওয়ামী পুলিশ বাহিনী শতভাগের চেয়ে বেশি দায়িত্ব পালন করেছে ভোট কারচুপি করতে।
খসরু বলেন, নির্বাচনে উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সন্ত্রাসীদের নিয়ে এসে সন্ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে। একদিকে আইনশৃঙ্খলা বাহিনীর ভয়ভীতি প্রদর্শন, অন্যদিকে নগরীর বাইরের লোকজন এনে ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নগর বিএনপির আহ্বায়ক ও মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, সদস্য সচিব আবু বক্কর ও মাহাবুবের রহমান শামীম প্রমুখ।