চট্টগ্রামে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী

0
120

একদিনেই এক মৃত্যুসহ শনাক্ত ১১৪ জন

নিজস্ব প্রতিবেদক <<
চট্টগ্রামে আবারও বাড়ছে করোনা সংক্রমণ। গত দুই মাসে করোনার সংক্রমণ কম থাকলে চলতি মার্চ মাস থেকে বাড়ছে করোনা রোগী। সংক্রমণ কম থাকায় সব ধরনের অনুষ্ঠানে লোক সমাগম বাড়ছে। পর্যটনস্পটেও ভিড় করছেন মানুষ। ছুটিরদিনে নগরের পর্যটন ও বিনোদন কেন্দ্রে প্রচুর লোক সমাগম হচ্ছে। টানা ছুটিতে উপচেপড়া ভিড় কক্সবাজার, বান্দরবান ও রাঙামাটিতে। স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। গণপরিবহনে গাদাগাদি করে চলাচল করছে মানুষ।
গত রোববার ১৫৫৯ নমুনায় ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৬৬৬ জনে। এদের মধ্যে মারা গেছেন মোট ৩৭৮ জন। যাদের ২৭৭ জন নগরের ও ১০১ জন উপজেলার।গত রোববার করোনায় একজনের মৃত্যু হয়েছে।
নতুন শনাক্ত ১১৪ জনের মধ্যে ১০৫ জন নগরের এবং ৯ জন বিভিন্ন উপজেলার। গতকাল সোমবার চট্টগ্রামের সিভিল সার্জন সূত্রে এ তথ্য জানা গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চমেক) ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৫৯ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনা শনাক্ত হয়।
শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৭ জনের নমুনা পরীক্ষায় করে ১৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন করোনা শনাক্ত হয়েছেন। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।
অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা পজিটিভ হয়নি।